রংপুর থেকে বিদায় নিলেন এসপি বিপ্লব

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বিদায় একটি চিরন্তন প্রক্রিয়া। পুলিশের চাকরিতে বদলিও একটি নিয়মিত ঘটনা। কিন্তু কিছু বিদায় থাকে যা সকলের মনে নাড়া দিয়ে যায়।


বিজ্ঞাপন

গত দুই বছরেরও অধিক সময় ধরে যে মানুষটি রংপুরের গণমানুষের জন্য দিন রাত কাজ করে গেছেন, তার বিদায়ে সবাই কাদবে এটাই স্বাভাবিক। তাই তো তার বিদায়ে ছুটে এসেছিলেন পুলিশ প্রশাসনসহ রংপুরের সর্বস্তরের জনগণ।

রংপুর জেলার আইনশৃঙ্খলা রক্ষায় এসপি বিপ্লব কুমার সরকার সর্বপ্রথম থানায় থানায় অপরাধ সভা করে প্রতিটি থানায় অপরাধের মাত্রা শুন্যের কোঠায় নিয়ে এসেছেন, আইন শৃংখলা পরিস্থিতির ঈর্ষনীয় পরিবর্তন সাধন করেছেন।

কার্যকর বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোড়গোড়ায় পুলিশের সেবাকে নিশ্চিত করেছেন। সকল থানাকে দালালমুক্ত করেছেন।

রংপুর জেলা পুলিশ লাইন্স, পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ হাসপাতাল, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজসহ সকল স্থাপনায় এনেছেন নানন্দিকতার ছোয়া যা পুরো রংপুরে দৃষ্টিনন্দন স্থাপনা হিসেবে সকলের প্রশংসা অর্জন করেছে।

মানবিক পুলিশ সুপার হিসেবে তিনি সকল সময়ে গরীব, দুঃখী, নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়েছেন উদার হস্তে। সকল শ্রেণী পেশার মানুষের জন্য তার দরজা সর্বদা খোলা রেখেছেন। তাই তিনি নায়ক থেকে হয়েছেন মহানায়ক, মানব থেকে হয়েছেন মহামানব ও একজন কর্মবীর।

নতুন যাত্রা শুভ হোক। রংপুরের সাধারণ মানুষ ও রংপুর জেলা পুলিশের সদস্যগণ বাংলাদেশ পুলিশের আইকন, মানবিক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম (বার), পিপিএম এর এই অবদান ও ভালোবাসার কথা কোন দিন ভুলবে না।