নয়াদিল্লিতে সশস্ত্র বাহিনী দিবস পালন

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন একটি উপযুক্ত পদ্ধতিতে সশস্ত্র বাহিনী দিবস ২০২১ পালন করেছে। এটি ২২ নভেম্বর চ্যান্সারির বঙ্গবন্ধু হলে একটি সংবর্ধনা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

ভারতের প্রতিরক্ষামন্ত্রী এইচ.ই. অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনাথ সিং।

এতে ভারতীয় সশস্ত্র বাহিনীর চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত এবং ভারতীয় সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানরাও উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত রিভা গাঙ্গুলী দাস, সচিব (পূর্ব) অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে MEA প্রতিনিধিত্ব করেন।

বিভিন্ন কূটনৈতিক মিশনের রাষ্ট্রদূত, জ্যেষ্ঠ কূটনীতিক ও প্রতিরক্ষা অ্যাটাশে, একাত্তরের মুক্তিযুদ্ধের প্রবীণ সৈনিক, ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের সদস্যরা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এটি একটি বিরল উপলক্ষ যেখানে এত উচ্চ-স্তরের প্রধান অতিথি এবং অনেক সিনিয়র ভারতীয় ডেলেন্স আধিকারিকদের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন (বিশেষত চারটি চার তারকা চিফদের একসঙ্গে কাজ করছেন)।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী মিশনের বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

মিঃ সিং একে অপরের প্রতিরক্ষা ও নিরাপত্তা উদ্বেগকে সাহায্য ও সমর্থন করার জন্য বাংলাদেশের সাথে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য ভারতের আগ্রহ প্রকাশ করেছেন।

এছাড়াও, তিনি আঞ্চলিক সহযোগিতা সম্প্রসারণের মাধ্যমে দক্ষিণ এশিয়ার জনগণের জন্য অগ্রগতি ও সমৃদ্ধি আনতে ভারত ও বাংলাদেশকে ‘শক্তিশালী অংশীদার’ হিসেবে অভিহিত করেন।