২০৪১ সালের মধ্যে উন্নত দেশের লীগে যোগদান করা

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বুধবার ১ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা (সোনার বাংলা) বিনির্মাণে সকলকে হাত মেলাতে আহ্বান জানিয়েছেন।


বিজ্ঞাপন

তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করা এক বার্তায় বলেন, “বিজয়ের এই মাসে, আসুন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমাদের সমস্ত চিন্তাভাবনা ও কাজকে এগিয়ে নিয়ে যাই।

জয় বলেন, বিজয়ের মাস শুরু হওয়ার সাথে সাথে এটি জাতিকে স্মরণ করিয়ে দেয় পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদের কথা।

প্রধানমন্ত্রীর পুত্র জয় বলেন, “আমরা জাতীয় চার নেতার প্রতিও শ্রদ্ধা জানাই যাদের গতিশীল নেতৃত্ব এবং আপসহীন অবস্থান জঘন্য পাকিস্তানি সেনাবাহিনীর শেষ সৈনিককেও বিতাড়িত করেছিল এবং এভাবে বাংলাদেশের লাল ও সবুজ পতাকা উত্তোলনের পথ প্রশস্ত করেছিল”। শেখ হাসিনা।

তিনি বলেন, ডিসেম্বর তাদের হৃদয়কে গর্বিত করে। “আমার হৃদয়ের গভীর থেকে, আমি সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ করি – আমাদের জাতির শ্রেষ্ঠ আত্মা – যাদের সীমাহীন আত্মত্যাগ আমাদের স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি।”

সজিব ওয়াজেদ জয় আরও বলেন, বিজয়ের এই ৫০ তম বছরে আরেকটি যুগান্তকারী চিহ্ন এবং তারা নিম্ন-আয়ের অবস্থা থেকে মধ্যম আয়ের অবস্থানে রূপান্তরিত হয়েছে।

তিনি বলেন, “আওয়ামী লীগ ইতিমধ্যেই ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি পূরণ করেছে। আমাদের আরেকটি মাইলফলক পৌঁছানোর আছে – ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের লীগে যোগদান করা,” তিনি বলেন।