আর কে টাওয়ারে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাংলামোটর আর কে টাওয়ারে অগ্নিকা-ে তিনজন দগ্ধ হয়েছেন। তারা হলেন-মো. মামুন (৩১), মো. মানিক (২০) ও তাফসীর (২৬)। ঘটনার পর তাদের দ্রুত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইউব হোসেন জানান, দগ্ধদের মধ্যে দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। একজনকে ভর্তি করা হয়েছে। দগ্ধদের মধ্যে মামুনের শরীরের ৩৪ শতাংশ, মানিকের ২ শতাংশ দগ্ধ ও তাফসীরের ৭ শতাংশ দগ্ধ হয়েছে।
এর আগে দুপুরের দিকে ওই ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় দুপুর ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার এ তথ্য নিশ্চিত করে বলেন, দুপুর ১২টা ১৫ মিনিটের দিকে অগ্নিকা-ের খবর জানতে পারি। তখন বাংলামোটর এলাকার পাশেই একটি টহল টিম ছিল। প্রথমে সেই ইউনিটটি ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে দেখা যায়, ১০তলা ভবনের ষষ্ঠ তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ শুরু করে। দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
আগুন নিয়ন্ত্রণে : রাজধানীর বাংলামোটরের একটি বহুতল ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। দমকল বাহিনীর আটটি ইউনিটের চেষ্টায় দুপুর পৌনে দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে তিনজন আহত হলেও কারও নিহতের খবর পাওয়া যায়নি। এর আগে শনিবার দুপুর সোয়া ১২টার দিকে টাওয়ারটির ছয় তলায় আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের আটটি ইউনিট। দেড় ঘণ্টার মতো চেষ্টার পর পৌনে দুইটার দিকে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। আগুন লাগার কারণ ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
ছয় তলা ভবনটির নিচ তলা ও তৃতীয় তলায় সিরামিকের দোকান রয়েছে বলে জানা গেছে। এছাড়া পাঁচ তলায় ইন্টেরিয়র ডিজাইনের কিছু প্রতিষ্ঠান এবং ষষ্ঠ তলায় শিশুদের কিছু খেলনার গুদাম আছে বলে জানা গেছে।


বিজ্ঞাপন