বাঙালির ইতিহাসে ভাসানীর অসামান্য অবদান রয়েছে

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, বাঙালির ইতিহাসে মাওলানা ভাসানীর অসামান্য অবদান রয়েছে। ভাষা আন্দোলনে ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় মাওলানা ভাসানীর অবদান চিরস্মরণীয়। তিনি নির্যাতিত-নিপীড়িত ও সুবিধাবঞ্চিত মানুষের নেতা ছিলেন। তিনি বাঙালি জাতির ইতিহাস ঐতিহ্যের অবিচ্ছিদ্য অংশ। তিনি আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। শিক্ষাসহ বাঙালি সংস্কৃতির উন্নয়ন ও প্রসারে তার ব্যাপক অবদান আছে। তিনি একজন অসাম্প্রদায়িক পরিশুদ্ধ বাঙালি ছিলেন। তার আদর্শ ও গুণাবলি নতুন প্রজন্মকে জানাতে হবে। মাওলানা ভাসানীর চিন্তা চেতনা ও ভাবনাগুলোকে বঙ্গবন্ধুর স্বপ্নে পরিণত করে অর্জণ করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। যা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্মন অর্জন। মাওলানা ভাসানীর বর্ণাঢ্য জীবনী ও গুণাবলি সম্বলিত লেখা পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, ভাষানী আমাদের ভালো কাজের প্রেরণার উৎস।
মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪১তম জন্মবার্ষিকী উপলক্ষে ১২ ডিসেম্বর রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাপ ভাসানী আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভাসানী ধর্মীয় গভীর জ্ঞান সম্পন্ন একজন মানুষ ছিলেন।
ন্যাপ ভাসানীর সভাপতি মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে ও বেঙ্গল কৃষক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মাসুম এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ দেশপ্রেমিক পার্টি-বিডিপির চেয়ারম্যান অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ হাওলাদার, বাংলাদেশ কনজারভেটিব পার্টির চেয়ারম্যান আনিছুর রহমান দেশ, বাংলাদেশ তিসরা ইনসাফ দলের সভাপতি মো. মিনহাজ প্রধান, জনতা পার্টির দপ্তর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মুহাম্মদ আমিনুল হক ভূঁইয়া এবং বিভিন্ন রাজনৈতিক দলের জাতীয় নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন