ঢাবি’র শতবর্ষপূর্তিতে পররাষ্ট্র সচিবের স্মৃতিচারণ

শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানমালার অংশ হিসেবে রোববার বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে অনুষ্ঠিত এক আলোচনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষার্থী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন।


বিজ্ঞাপন

পররাষ্ট্র সচিব তাঁর ভাষণে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও পরবর্তীতে জাতি গঠনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

নিজের ছাত্র জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি তাঁর ব্যক্তি জীবন ও মানস গঠনে ঢাকা বিশ্ববিদ্যালয় তথা অর্থনীতি বিভাগের শিক্ষকদের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে তুলে ধরেন।

এই মহতী আয়োজনে তাঁকে শামিল করার জন্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার সহ সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ-এর সভাপতিত্বে অনষ্ঠিত উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি।

আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি, সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।