রামনাথ কোবিন্দ আসছেন কাল রমনা মন্দিরে উৎসবের আমেজ

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার বাসিন্দা ষাটোর্ধ্ব আলতাফ মাহমুদ। প্রতিদিন প্রাতঃভ্রমণে রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আসেন। লেকের ধারে সারি সারি নারিকেল গাছ ও চারদিকে সবুজ গাছপালায় ঘেরা পরিবেশে নির্মল বাতাস নিয়ে বাড়ি ফেরেন।
কয়েকদিন ধরে উদ্যোনে প্রবেশদ্বারগুলোর অধিকাংশ বন্ধ দেখতে পান মাহমুদ। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ভোরে প্রাতঃভ্রমণে এসে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনের গেট থেকে রমনা কালিমন্দির পর্যন্ত রাস্তার দুপাশে বাংলাদেশ ও ভারত–দুই দেশের পতাকাসহ নানা রং-বেরঙের পতাকা পত পত করে উড়তে দেখেন।
কৌতূহলবশত রমনা কালিমন্দিরের একজনকে জিজ্ঞাসা করে জানতে পারেন ১৫ ডিসেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তিনদিনের সফরে ঢাকায় আসছেন। সফরকালে ১৭ ডিসেম্বর তার রমনা কালিমন্দিরে আসার কথা রয়েছে।
রামনাথ কোবিন্দের আগমন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। উদ্যানের বিভিন্ন প্রবেশপথে বাংলাদেশ ও ভারতের পতাকা উত্তোলনসহ আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, পরিদর্শনকালে ভারতের রাষ্ট্রপতি রমনা কালিমন্দিরের নতুন ভবন উদ্বোধন করবেন। মন্দিরের ভবন নির্মাণে ভারত সাত কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছে।


বিজ্ঞাপন