বিমান বাহিনী প্রধানের সাথে ভারতীয় সশস্ত্র বাহিনীর সৌজন্য সাক্ষাৎ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর ৩০ জন বীর যোদ্ধাসহ ৬৬ জনের একটি প্রতিনিধি দল বুধবার বিমান বাহিনী শাহীন হলে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। প্রতিনিধি দলটির নেতৃত্বে ছিলেন মেজর জেনারেল (অবঃ) আর এন ভাল্লা, ইউওয়াইএসএম, ভিএসএম।


বিজ্ঞাপন

সাক্ষাতকালে তারা পারস্পারিক কুশল বিনিময়সহ কিছু সময় অতিবাহিত করেন। বিমান বাহিনী প্রধান ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় সশস্ত্র বাহিনীর অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন।

উক্ত অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ৬৬ সদস্যের একটি প্রতিনিধি দল মহান বিজয় দিবস-২০২১ উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে গত ১৩ ডিসেম্বর এক রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আগমন করেন। সফরকালে তারা মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন।

প্রতিনিধি দলটির এই সফর বাংলাদেশ ও ভারতের মধ্যে বিরাজমান সহযোগিতামূলক এবং ভাতৃপ্রতিম সম্পর্ককে আরো সুসংহত করবে বলে আশা করা যায়।