নিহত ও নিখোঁজদের পরিবারে চলছে মাতম

Uncategorized

সুগন্ধায় লঞ্চ দুর্ঘটনায় মিললো আরো এক মরদেহ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : লঞ্চ দুর্ঘটনায় বরগুনায় নিহত ও নিখোঁজদের পরিবারের চলছে মাতম। প্রিয়জনদের হারিয়ে পাগলপ্রায় নিখোঁজ ও নিহতদের স্বজনরা। এদিকে, অজ্ঞাত হিসেবে দাফন করা ২৩টি মরদেহের পরিচয় শনাক্তে দ্বিতীয় দিনের মতো বরগুনায় চলছে ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ।
এমভি অভিযান-১০ লঞ্চ দুর্ঘটনার পর থেকে এখনো নিখোঁজ মা রাজিয়া বেগম এবং বোন নুসরাত জাহান। দুর্ঘটনায় গুরুতর আহত আরেক বোন লামিয়া ও দাদী মমতাজ বেগম সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে। এতে পাগল প্রায় জান্নাতুল ফেরদৌসী। একই অবস্থা বরগুনার অনেক পরিবারের।
জান্নাতুল ফেরদৌসী বলেন, একটা সিলিন্ডার এসে আমার ১৩ বছরের বোনের কাছে ব্লাস্ট হয়ে যায়। এতে ওর শরীরে আগুন ধরে যায় এবং পুরো মুখ পুড়ে যায়।
এদিকে, লঞ্চ দুর্ঘটনায় অজ্ঞাত ২৩ মরদেহ শনাক্তের জন্য বরগুনায় দ্বিতীয় দিনেও নিখোঁজ পরিবারের সদস্যদের ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়।
সিআইডি ফরেনসিক ডিএনএ ল্যাবের পরীক্ষক রবিউল ইসলাম বলেন, আমাদের কাজ চলমান রয়েছে। আশা করি, এক মাসের মধ্যে সবার পরিচয় বের করা সম্ভব হবে।
লঞ্চ দুর্ঘটনায় নিখোঁজদের মধ্যে এখন পর্যন্ত ৩১ জনের তালিকা তৈরি করেছে জেলা প্রশাসন। এদের মধ্যে বরগুনার ২৪ জন, পটুয়াখালীর ২ জন, নরসিংদীর ৩ জন এবং ঢাকা ও নারায়ণগঞ্জের একজন করে বাসিন্দা রয়েছে।
সুগন্ধায় মিললো আরো এক মরদেহ: ঝালকাঠির সুগন্ধা নদী থেকে আরো এক ব্যক্তির মরদেহ উদ্ধার হয়েছে। মঙ্গলবার সকালে সুগন্ধা নদীর লঞ্চঘাট এলাকায় মরদেহটি ভাসতে দেখে স্থানীয়রা।
উদ্ধার অভিযানের পঞ্চম দিন সকালে ৮টার দিকে সুগন্ধা নদীর লঞ্চটার্মিনাল এলাকায় মরদেহটি ভেসে ওঠে। পরে সেটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।
ফায়ার সার্ভিস কর্মী আল-আমিন জানান, মরদেহটির মুখ ঝলসানো। পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সেটি ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পরে ফায়ার সার্ভিসে খবর দিলে সেখান থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহটির মুখম-ল পোড়া থাকায় লঞ্চ দুর্ঘটনায় নিখোঁজদের একজন বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এর আগে বিষখালি নদী থেকে উদ্ধার হওয়া লঞ্চ বাবুর্চি শাকিলের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।
এদিকে, লঞ্চ মালিকসহ ৮ জনের নামোল্লেখ করে ২০ জনের বিরুদ্ধে মামলা করেছে মনির হোসেন নামে স্বজনহারা এক ব্যক্তি।
এদিকে আজও নিখোঁজদের সন্ধানে সকাল অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। পুলিশের হিসেবে এ ঘটনায় এখন পর্যন্ত ৪০ জন নিখোঁজ আছেন।
ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকায় সুগন্ধা নদীতে ২৩ ডিসেম্বর ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চ আগুনে পুড়ে যায়।