প্রাতিষ্ঠানিক পরিমন্ডলে সবচেয়ে সমৃদ্ধ সিএমপি স্কুল এন্ড কলেজের পাঠাগার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ প্রকৃত বিচারে গ্রন্থাগারের শুরু প্রাগৈতিহাসিক থেকে ঐতিহাসিক যুগের সন্ধিক্ষনে।তক্ষশীলা কিংবা নালন্দা বিশ্ববিদ্যালয়ে অতীব সমৃদ্ধ পাঠাগার ছিল।


বিজ্ঞাপন

ভার্চুয়াল জগতের কৃত্রিম পরিবেশে অপ্রকৃত বাস্তবতা বা অসদ্‌ বাস্তবতার মাঝে আজ পাঠাগারের প্রয়োজনীয়তা ছাত্রছাত্রীদের মাঝে নতুনভাবে তুলে ধরতে সিএমপি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেছে অতীব সমৃদ্ধ লাইব্রেরী।

জ্ঞানেন্দ্রিয় ও অন্তরিন্দ্রিয়ের মিলনের মাধ্যমে বই স্পর্শ করে যে পঠন-পাঠন হয়, তা স্থায়ী এবং গভীর। এই দার্শনিক বোধ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর কমিশনার
সালেহ মোহাম্মদ তানভীর পিপিএম সিএমপি স্কুল এন্ড কলেজে স্থাপন করলেন সুবিশাল পাঠাগার।

গতকাল মঙ্গলবার ২৮ ডিসেম্বর এই পাঠাগারের শুভ উদ্বোধন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

লন্ডন স্কুল অফ ইকোনমিক্স এন্ড পলিটিক্যাল সায়েন্স হতে আইন ও নৃবিজ্ঞান এ স্নাতক ডিগ্রী অর্জনকারী
উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এম.পি উন্নত বিশ্বের সাথে তুলনা করে সিএমপি স্কুল এন্ড কলেজের পাঠাগারের ভূয়সী প্রশংসা করেন। প্রায় ২০ হাজার বই সংবলিত এই পাঠাগার ছাত্রছাত্রীদের মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে, বাংলাদেশের সমাজ ও সংস্কৃতির স্পিরিট ধারন করে কোমলমতি ছাত্রছাত্রীদের জন্য বই সংকলন করা হয়েছে এই পাঠাগারে।

তথ্য, তত্ত, গবেষণা এবং জ্ঞান-ভিত্তিক সমাজ নির্মাণে ছাত্রছাত্রীদের প্রস্তুতকরণার্থে এই পাঠাগার নজীরবিহীন ভুমিকা রাখবে বলে মনে করেন মাননীয় সংসদ সদস্য।

তিনি আরো মনে করেন, বিদ্যালয়ের এই গ্রন্থাগার বিদ্যার্থীদের আজীবন জ্ঞানার্জনের দক্ষতাসমূহ গড়ে তোলবে এবং তাদের কল্পনাশক্তিকে উন্নত করবে, যাতে তারা দায়িত্বশীল নাগরিকের জীবন নির্বাহ করতে সক্ষম হয়।