শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আবারও স্বর্ণচোরাচালান

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল ২৮ ডিসেম্বর, শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে স্বর্ণের একটি অবৈধ চালান ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা আটক করে।


বিজ্ঞাপন

এবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে প্রায় সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ চোরাচালান রুখে দিয়েছে কাস্টম কর্মকর্তারা।

গতরাত ১০ টা ৩০ মিনিটে সংযুক্ত আরব আমিরাত এর দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রী থেকে ৪৪ টি স্বর্ণ বার উদ্ধার করে সি-সিফটের দায়িত্বরত কর্মকর্তারা।

চোরাচালানকারীরা নিত্ত নতুন পদ্ধতিতে মূল্যবান ধাতু স্বর্ণ আনার উপায় অবলম্বন করে। নতুন কৌশল নস্যাৎ করার ক্ষেত্রে কাস্টমস টীমের সাফল্য অসামান্য । কমিশনার ও ঢাকা কাস্টম হাউসের দায়িত্বশীল কাস্টমস কমিশনার এবং টিমের সকল সদস্য কে বিভিন্ন মহল থেকে অসামান্য কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন !

দুবাই ফেরত হবিগঞ্জের আতাউর রহমান ইমিগ্রেশন সম্পন্ন করে গ্রিন চ্যানেল অতিক্রমকালে ব্যাগেজ স্ক্যানিং করা হয়। স্ক্যানিংকালে কাটুন জাতীয় ব্যাগের ভেতর ২টি স্লেজ হ্যামারের উপস্থিতি দেখা যায়। দায়িত্বরত কর্মকর্তাদের সন্দেহ হয়।

স্ক্যানিং ইমেজ যাচাই করে দায়িত্বরত চৌকস স্ক্যানিং কর্মকতা হাতুড়ির ভিতরে স্বর্নের উপস্থিতি নিশ্চিত করে।

পরবর্তীতে ব্যাগেজে থাকা হাতুড়ি কাটিং ব্লেড দিয়ে কেটে ঘোষণা বহির্ভূত ৪৪টি গোল্ড বার (৫১২৩ গ্রাম) এবং যাত্রীর প্যান্টের ভেতর থেকে স্বর্ণের ৫টি চুড়ি উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

এবিষয়ে কাস্টমস আইন ও ফোজদারী আইনে মামলা দায়ের করা হয়েছে।