বগুড়ায় বিএসটিআই এর অভিযানে ৩ টি প্রতিষ্ঠান কে ১,৫০,০০০ টাকা জরিমানা

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর অভিযানে বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। উক্ত অভিযান পরিচালনা কালে বেতগাড়ী এলাকায় অবস্থিত মেসার্স সরকার মুড়ি ফ্যাক্টরীতে বিএসটিআই এর মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং অসাস্থ্যকর মুড়ি উৎপাদন ও বিক্রি-বিতরণ করা হচ্ছে, এ অভিযোগে উক্ত ফ্যাক্টরীকে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন -২০১৮ অনুযায়ী ১০,০০০ ( দশ হাজার) টাকা জরিমানা করা হয়।
সাজাপুর এলাকায় অবস্থিত সৌখিন হাইওয়ে হোটেল এন্ড রেস্টুরেন্টে অবৈধভাবে ফার্মেন্টেড মিল্ক ( দই) বিক্রি ও বিতরণ করার অপরাধে একই আইনে ২০,০০০ ( বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।
এছাড়া একই এলাকার মেসার্স টিএমএসএস ফিলিং স্টেশন কে ওজন ও পরিমাপে কারচুপির দায়ে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী ১,২০,০০০ ( এক লাখ বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।
এই তিনটি রায় প্রদান করেন আশিক খান, নির্বাহী মাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ( ভূমি ) শাহজাহানপুর, বগুড়া, অভিযান পরিচালনা করেন প্রকৌশলী জুনায়েদ আহমেদ, পরিদর্শনকারী কর্মকর্তা ( সিএম উইং), মোঃ জুলফিকার আলী সহকারী পরিচালক ( মেট্রোলজি উইং), বিএসটিআই এর জেলা অফিস বগুড়া।
উল্লেখিত বিষয়ে প্রকৌশলী জুনায়েদ আহমেদ এবং সহকারী পরিচালক মোঃ জুলফিকার আলীর বক্তব্য জানতে চাইলে উভয়ে আজকের দেশ ডটকম কে জানান, বিএসটিআই এর মান সনদ না থাকা, ওজনে কম দেওয়ায় বিষয় সহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) নিয়মিত এধরণের অভিযান পরিচালনা করে থাকে এটা একটা চলমান প্রক্রিয়া জাতীয় ও জনস্বার্থে এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন