উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুতে ঢাকা রেঞ্জ পুলিশের শোক প্রকাশ

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল রবিবার ৬ ফেব্রুয়ারি, সকাল সোয়া ৮টার দিকে ভারতের মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তার এই মৃত্যুতে ঢাকা রেঞ্জ পুলিশের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।


বিজ্ঞাপন

জানা গেছে, ভারতের নাইটেঙ্গেল হিসেবে পরিচিত লতা মঙ্গেশকর ২০০১ সালে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরত্ন সম্মানে ভূষিত হয়েছেন ।

প্লে-ব্যাকের জন্য একাধিক জাতীয় পুরস্কারের পাশাপাশি তিনি পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে সহ একাধিক পুরস্কার লাভ করেন।

ভারতের একজন স্বনামধন্য গায়িকা হিসেবে তিনি এক হাজারেরও বেশি ভারতীয় ছবিতে গান করেছেন। তার গাওয়া মোট গানের সংখ্যা দশ হাজারেরও বেশি।

১৯৭৪ সালে সবচেয়ে বেশি গানের শিল্পী হিসেবে গিনেস বুকে স্থান পান লতা। এছাড়া ভারতের ৩৬ টি আঞ্চলিক ও বিদেশি ভাষায় গান গাওয়ার একমাত্র রেকর্ডটি তারই।

নব্বই দশকে মোজার্ট অব মাদ্রাজ খ্যাত এ আর রাহমান ও প্রয়াত গজল সম্রাট জগজিৎ সিয়ের সঙ্গেও কাজ করেছেন তিনি।

ভারতীয় উপমহাদেশের কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকর তাঁর কর্মের মধ্য দিয়ে চিরদিন এ উপমহাদেশের মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

ঢাকা রেঞ্জের পক্ষ থেকে তাঁর আত্মার শান্তি কামনা করার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি রইলো গভীর সমবেদনা।