আমদানি করা সার বাফার গুদামে সরবরাহ না করে আত্মসাত, পল্লী উন্নয়ন বোর্ড কুড়িগ্রাম, বগুড়া শিবগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে অনিয়মের অভিযোগ

অন্যান্য এইমাত্র

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে মঙ্গলবার ৮ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ৩ টি অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থবছরে আমদানি করা সার বিভিন্ন বাফার গুদামে সরবরাহ না করে আত্মসাতের অভিযােগ প্রেক্ষিতে দুদক, প্রধান কাযালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী ও মোঃ সহিদুর রহমান এর সমন্বয়ে একটি এনফোর্সমেন্ট টিম গতকাল সোমবার ৭ ফেব্রুয়ারি, অভিযান পরিচালনার করেছে।
অভিযান পরিচালনাকালে বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। যা যাচাই-বাছাইপূর্বক কমিশনে প্রতিবেদন দাখিল করাু হবে।

দুদক, সজেকা, রংপুর-এর উপসহকারী পরিচালক এ কে এম নূরে আলম সিদ্দিক-এর নেতৃত্বে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়োজিত “ইলেকট্রিক্যাল হাউস ওয়ারিং” বিষয়ে ২০ দিনের প্রশিক্ষণে ২৫ জনের মধ্যে ১৮ জনকে নিয়ে প্রশিক্ষণ করানো ও প্রশিক্ষনার্থীদের প্রাপ্য ভাতা প্রদান না করে অর্থ আত্মসাতে বিআরডিবি নাগেশ্বরী, কুড়িগ্রাম এর আরডিও মো: গোলাম মোস্তফা-এর বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে নথিপত্র পর্যালোচনা, উভয় পক্ষের বক্তব্য ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আমিনা বেগম -এর তত্ত্বাবধানে পরিচালিত প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য, ইউএনও মহোদয় নাগেশ্বরী, কুড়িগ্রাম-এর মৌখিক ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। অভিযোগ সংশ্লিষ্ট অন্যান্য নথি পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম কর্তৃক কমিশনে প্রতিবেদন দাখিল করা হবে।

সাব-রেজিস্টার অফিস, শিবগঞ্জ, বগুড়া-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে জমির দলিল রেজিস্ট্রেশন বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ দাবির অভিযােগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, বগুড়ার সহকারী পরিচালক মোঃ নূরে-এ আলম-এর নেতৃত্বে আজ অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। দুদক টিম উক্ত দপ্তর সরেজমিনে পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কাছে অভিযোগ সম্পর্কে জানতে চায়।

উক্ত অফিস পরিদর্শনকালে অভিযোগ প্রসঙ্গে সংশ্লিষ্ট অভিযোগকারী ও অফিসে আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে এবং তাদের বক্তব্য রেকর্ড করে। প্রয়োজনীয় দলিলের কপি সংগ্রহ করা হয়েছে। এ প্রসঙ্গে সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে সংশ্লিষ্ট এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৫ টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।