টেকনাফে ডিএনসির প্রথম মেরিন অভিযানে ১ লাখ পিস ইয়াবা ও ১ কেজি আইস উদ্ধার : ফিশিং ট্রলার জব্দ

অন্যান্য অপরাধ আইন ও আদালত এইমাত্র সারাদেশ

কক্সবাজার, সংবাদদাতা ঃ বুধবার ২৩ মার্চ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ( ডিএনসি) কক্সবাজারের টেকনাফ বিশেষ জোনের একটি টীম বঙ্গোপসাগরের মৌলভির শীল এলাকা থেকে ১ লাখ পিস ইয়াবা ও ১কেজি আইস উদ্ধার করেছে। মাদক পাচার কাজে ব্যবহৃত একটি ফিশিং ট্রলার জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, ডিএনসি টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা এর নেতৃত্বে গতকাল মঙ্গলবার ২২ মার্চ রাতে এ অভিযান চালানো হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোন সুত্র জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পান যে, কতিপয় রোহিঙ্গা ও বাংলাদেশী নাগরিক ফিশিং ট্রলারে করে বাংলাদেশে ইয়াবা আনার চেষ্টা করছে।

উক্ত খবর এর ভিত্তিতে
সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফার নেতৃত্বে একটি টিম গত সোমবার ২১ মার্চ হতে স্পিডবোট যোগে বঙ্গোপসাগরের মৌলভির শীল এলাকায় অবস্থান করে।

তথ্য মোতাবেক ট্রলারটি গতকাল মঙ্গলবার ২২ মার্চ রাতে সেন্ট মার্টিনের পূর্ব উপকূলের দিকে আসার চেষ্টা করলে ডিএনসির সদস্যরা তাদের ধাওয়া করে। এসময় ফিশিং ট্রলারে থাকা মাদক পাচারকারীরা ট্রলারটি ফেলে উপকূলের দিকে পালিয়ে যায়।

ট্রলারটি তল্লাশি করে উদ্ধার করা হয় ১ লাখ পিস ইয়াবা ও ১ কেজি আইস । জব্দকৃত ইয়াবা, আইস ও ফিশিং ট্রলারের আনুমানিক মুল্য ৮ কোটি ৫ লাখ টাকা।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা জানান, এব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি সহ মাদক পাচারে জড়িতদের খুঁজে বের করার চেস্টা চলছে।