হত্যাকান্ডের প্রধান আসামী সুমন কুমার কে গ্রেফতার করেছে র‍্যাব-১

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট এলাকায় চাঞ্চল্যকর ও ক্লুলেস অজ্ঞাত তরুনী হত্যাকান্ডের প্রধান আসামী সুমন কুমার (১৮)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১,এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গত ১৬ এপ্রিল, আনুমানিক সকাল ১০ টায় ডিএমপি, ঢাকার খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট রাস্তার পাশে খিলক্ষেত থানা পুলিশ মাটি চাপা দেয়া গলায় ওড়না পেছানো অবস্থায় এক অজ্ঞাতনামা তরুণীর মরদেহ উদ্ধার করে।

উক্ত হত্যাকান্ডের ব্যাপারে খিলক্ষেত থানায় একটি হত্যা মামলা রুজু হয়। যার নম্বর-১৩/১১৬ তারিখ ১৭/০৪/২০২১, , ধারা- পেনাল কোড ১৮৬০ সালের ৩০২/২০১/৩৪। উল্লেখিত নির্মম হত্যাকান্ডের ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন টেলিভিশন ও সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়।

উল্লেখিত হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় রবিবার ১৭ এপ্রিল, আনুমানিক বিকেল ৪ টায় র‌্যাবের গোয়েন্দা শাখার তথ্য প্রযুক্তির সহায়তার মাধ্যমের র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর খিলক্ষেত থানাধীন কুড়াতলী কাজী বাড়ী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে আসামী সুমন কুমার (১৮), পিতা-সুবোধ মালি, জেলা- নওঁগা’কে গ্রেফতার করে।

এসময় গ্রেফতারকৃত আসামীর নিকট হতে ভিকটিমের ব্যবহৃত ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী বর্ণিত ঘটনার সাথে সম্পৃক্ততা স্বীকার করে।

গ্রেফতার কৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন রিক্সা চালক। ভিকটিম খিলক্ষেত এলাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে চাকুরী করত। সে বেশ কিছুদিন যাবৎ ভিকটিমকে গার্মেন্টস এবং বাসায় আসা-যাওয়ার পথে অনুসরণ করত।
বিগত ১০/১২ দিন পূর্বে ভিকটিমের সাথে তার প্রথম পরিচয় হয় এবং ২/৪ দিন যাবৎ ভিকটিমের সাথে মোবাইল ফোনে কথা বলে। সে গত ১৩ এপ্রিল, ভিকটিমকে তার রিক্সায় নিয়ে বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে।

সে গত ১৫ এপ্রিল, ঘোরাঘুরির কথা বলে ভিকটিমকে তার বাসা থেকে ডিএমপি, খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট রাস্তা এলাকায় ডেকে নিয়ে আসে এবং কৌশলে ভিকটিমকে ধর্ষণ করে।

এরপর ভিকটিমকে ধর্ষনের কথা গোপন করতে বললে সে তা অস্বীকৃতি জানায় এবং ধর্ষনের ঘটনায় সে নালিশ করবে জানায় এতে ক্ষ্রিপ্ত হয়ে ধৃত আসামী সুমন কুমার (১৮) একপর্যায়ে ভিকটিমের গলার ওড়না পেছিয়ে শ্বাসরোধ করে হত্যা করে রাস্তার পাশে মাটি চাপা দিয়ে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

উল্লেখ্য, রবিবার ১৭ এপ্রিল, আনুমানিক ৪ টায় গ্রেফতার কৃত আসামীর দেওয়া তথ্যমতে ভিকটিমের ব্যবহৃত সীম কার্ডটি উদ্ধারে জন্য র‌্যাব অভিযান পরিচালনা করে ধৃত আসামীর বন্ধুর নিকট হতে সীম কার্ডটি উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন