সন্দ্বীপের গুপ্তচড়া ঘাটে কালবৈশাখী ঝড়ে ডুবে যাওয়া যাত্রীদের বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক উদ্ধার

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ গত ২০ এপ্রিল সকাল আনুমানিক ৯ টা ৭ মিনিটে কুমিরা হতে সন্দ্বীপের গুপ্তচড়া ঘাটে যাওয়ার সময় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে একটি ইঞ্জিন চালিত স্পিড বোট ২০ জন যাত্রীসহ পানিতে ডুবে যায়। স্থানীয়ভাবে তৎক্ষনাৎ ১৬ জন যাত্রীকে উদ্ধার করা হলেও ৪ (চার) জন শিশু নিখোঁজ থাকে। পরবর্তীতে স্থানীয় জনসাধারণ কর্তৃক ১ (এক) জন শিশু (বয়স-১১) কে উদ্ধারের পর সন্দ্বীপের হাসপাতালে নেয়া হলে শিশুটি হাসপাতালে মারা যায়।
অপর ৩ (তিন) জন শিশুর মরদেহ অনুসন্ধানের জন্য স্পেশাল ওয়ারফেয়ার এন্ড ডাইভিং স্যালভেজ (SWADS) কমান্ড হতে ডাইভিং এন্ড স্যালভেজ গ্রুপের ২টি ডুবুরি দল এলসিটি-১০৩ যোগে ঘটনাস্থলে প্রেরণ করা হয়।

নৌবাহিনীর ডুবুরি দল গুপ্তচড়া, উড়িরচর ও আশেপাশের এলাকায় ‘সার্চ এন্ড রেসকিউ ‘(SAR) অভিযান পরিচালনা করে ২১ এপ্রিল ২ (দুই) জন শিশুর লাশ উদ্ধার করে।

আনুমানিক সাড়ে ১৩ টায় ঘটনাস্থল থেকে ১৫ নটিক্যাল মাইল উত্তরে উড়িরচড় সংলগ্ন এলাকায় ১টি শিশু (বয়স-৫) এবং আনুমানিক সাড়ে ৫ টার সময় ঘটনাস্থল থেকে ১৭ নটিক্যাল মাইল উত্তরে অপর ১টি শিশুর (বয়স-১০) মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ দুইটি পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসন ও মৃতের আত্মীয়স্বজনের নিকট হস্তান্তর করা হয়।

নিখোঁজ আর একজন শিশুর সন্ধানে নৌবাহিনীর ডুবুরি দল ঘটনাস্থল ও সংলগ্ন এলাকায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।


বিজ্ঞাপন