উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার ও পল্লী বিদ্যুৎতের প্রকৌশলীর বিরুদ্ধে ঘুষ দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে মঙ্গলবার ৮টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ অভিযান পরিচালনা করা সহ ৬ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক ঃ   দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, বরিশালের সহকারী পরিচালক রাজ কুমার সাহা’র নেতৃত্বে ভোলা জেলার চরফ্যাশন উপজেলাধীন উপজেলা সেটেলমেন্ট অফিসের উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার কৃষ্ণ চন্দ্র দে কতৃক ভূমি জরিপের পর্চা এ্যাডস্টেশন করতে ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণের অভিযোগের আলোকে অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকান কালে এনফোর্সমেন্ট টিম অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে এবং সেবাগ্রহীতার সাথে কথা বলা তাদের বক্তব্য রেকর্ড করে। অভিযানকালে উক্ত অফিসে দালালের বিচরণ পরিলক্ষিত হয়েছে। উক্ত অফিস দালালমুক্ত করার জন্য অফিস কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। সামগ্রিক রেকর্ডপত্র পর্যালোচনা করে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।
শ্রীমঙ্গল পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলীর বিরুদ্ধে স্কুল ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ দাবির অভিযোগ, দুদক, সজেকা, হবিগঞ্জ এর সহকারী পরিচালক মােহাম্মদ শােয়ায়েব হােসেন এর নেতৃত্বে মঙ্গলবার অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে। এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনাকালে সরেজমিনে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পল্লী বিদ্যুৎ সমিতি অফিস পরিদর্শন করে এবং মােঃ হাবীবুর রহমান, জুনিয়র প্রকৌশলী, পল্লী বিদ্যুৎ সমিতি শ্রীমঙ্গল’কে অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে তিনি জানান যে, বৈদ্যুতিক তার স্থাপনে জমি সংক্রান্ত বিরােধ থাকায় তিনি বিদ্যুৎ সংযােগ দিতে পারেননি। সরেজমিন অভিযােগকারীর স্কুলে গমন করে স্কুল পাশবর্তী জমি গনি মিয়ার মর্মে জানা যায় এবং বৈদ্যুতিক তার গনি মিয়ার জমির উপর দিয়ে নেওয়ায় বিরােধের সৃষ্টি হয়। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার জন্য স্থানীয় চেয়ারম্যানকে জানানাে হয়। অভিযােগকারী আলতাবুর রহমান জানান জুনিয়র প্রকৌশলী হাবীবুর রহমান তার কাছে মৌখিকভাবে ঘুষ দাবী করেন। তাৎক্ষণিক ভাবে তিনি ঘুষ দাবী সংক্রান্ত কোন স্বাক্ষী এবং প্রমাণ দেখাতে পারেননি। সরেজমিনে পরিদর্শনের প্রেক্ষিতে অভিযান প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।