মুন্সীগঞ্জে ৫ লিটারের সয়াবিন তেলের জারের দাম ৭৫০ টাকার স্থলে ৮৭০ টাকা নেওয়ার ভোক্তা অধিদপ্তর কর্তৃক জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ পাচ-দশ টাকা নয় বোতলের গায়ের দামের থেকে ১৪০ টাকা বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিল বালিগাও বাজারের কিছু অসাধু ব্যবসায়ী যা ভোক্তা অধিকার আইন বিরোধী অপরাধ। যারা বোতলে মুদ্রিত এম আর পি অপেক্ষা অধিক মূল্যে তেল বিক্রয় করবেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
মঙ্গলবার ২৬ এপ্রিল দুপুর সাড়ে ১২ টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক টংগিবাড়ি উপজেলায় বালিগাও বাজারে অভিযান কার্যক্রম পরিচালিত হয়।

সয়াবিন তেলের দাম কারসাজি রোধে তেলের পাইকারি ও খুচরা দোকান সমূহে মনিটরিং করা হয়,

তিনকন্যা স্টোরে অভিযান কালে দেখা যায় যে, ৭৬০ টাকা মূল্যের বোতল জাত ৫ লিটার তেল ৮৭০ টাকা দামে বিক্রি করছেন, এম আর পি অপেক্ষা বেশি দাম রাখায় দোকান টিকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।
হাজী মারফত স্টোরে অভিযান কালে দেখা যায় যে, বোতলজাত ৭৬০ টাকা মূল্যের ৫ লিটার তেল ৯০০ টাকা দামে বিক্রি করছেন, দোকান টিকে ১০,০০০ টাকা জরিমানা করা হয়। অন্য তেলের দোকান গুলোকে সর্তক করা হয় এবং এম আর পি দামে সয়াবিন তেল বিক্রয় করতে নির্দেশ দেয়া হয়।

এছাড়া খান বেংগল মুড়ির কারখানায় অভিযান কালে দেখা যায় যে, বালিগাওতে কারখানা হলেও প্যাকেটে ঠিকানা লিখেছেন ডেমরা, ঢাকা এবং মুড়ির প্যাকেটে পরিমাণ ওজন উল্লেখ করছেন না। প্রতিষ্ঠান টিকে ৩০০০ টাকা জরিমানা করা হয় এবং সংশোধন হবার নির্দেশ দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আসিফ আল আজাদ।টংগিবাড়ি থানা পুলিশ এর একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আনোয়ারুল ইসলাম অভিযানে সহযোগিতা করেন।


বিজ্ঞাপন