দিঘিতে সাঁতার কাটতে ডিসিটি ওমর ফারুকের মৃত্যু

Uncategorized অন্যান্য

মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী ঃ ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন।
রাজস্ব পরিবারের জন্য আরেকটি দুঃসংবাদ! ঈদ করে ফেরা হলোনা কৃতী কর উপ-কমিশনার ওমর ফারুক মাসুমের। নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের মল্লিকার দিঘিতে সাঁতার কাটতে নেমে তিনি মৃত্যু বরণ করেন ।

গত বুধবার (৪ মে) বিকেল সাড়ে ৫টায় তাকে উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওমর ফারুক মাসুম ৩১তম বিসিএস ক্যাডারে ঢাকার কর অঞ্চল-১৩এ উপ-কর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তিনি খিলপাড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কালিকাপুর গ্রামের কাশেম আলী মিছাব বাড়ির সন্তান। তাঁর পিতা মৃত ফজলুর রহমান।

জানা যায়, ঈদের পরদিন কয়েক বন্ধুসহ পুকুরে সাঁতার কাটছিল সে । সাঁতার রত অবস্থায় মাঝ পুকুরে তার হার্ট এ্যাটাক হয় এবং অন্য বন্ধুদের সামনেই সে পুকুরের পানিতে তলিয়ে যায়। তিনি সজ্জন, সদাচারী, সেবামনোভাপন্ন করবান্ধব কর্মকর্তা ও প্রশংসনীয় গুনাবলীর অধিকারী ছিলেন।তাঁর মেধা, দক্ষতা, বিনয়, অমায়িক মনোবৃত্তি সর্বজনগ্রাহ্য।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গিয়াস উদ্দিন গণমাধ্যম কে বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, দুপুরে ছয় বন্ধু ও সহকর্মীসহ মল্লিকা দিঘিতে গোসল করতে নামেন ওমর ফারুক মাসুম। এক পর্যায়ে সাঁতার কেটে দিঘির মাঝখানে চলে যান। সেখান থেকে ছয় বন্ধু এবং সহকর্মী ফিরে এলেও ফিরতে পারেননি মাসুম। খবর পেয়ে খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। বিকেল সাড়ে ৫টার দিকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। পরে উপজেলার ওহাব তৈয়বা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম বলেন, খবর পেয়ে থানা পুলিশকে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পাঠানো হয়। উদ্ধার করে ওই কর্মকর্তাকে হাসপাতালে পাঠানো হলে তাকে মৃত ঘোষণা করা হয়।
আল্লাহ মরহুমকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এবং তাঁর সন্তান, পরিবার ও বন্ধু পরিজনকে এ শোক সইবার ক্ষমতা দান করুন।


বিজ্ঞাপন