চট্টগ্রামে র‍্যাবের অভিযানে ২০ হাজার পিস ইয়াবা সহ ২ জন আটক

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ ঈদের ছুটির সুযোগ নিয়ে কক্সবাজারের অভ্যন্তরীণ বাসের টেইল লাইটের ভিতরে ইয়াবা পরিবহন করার সময় র‌্যাব-৭, চট্টগ্রামের হাতে ২০ হাজার পিছ ইয়াবা সহ ২ জন মাদক ব্যবসায়ী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, র‌্যাব-৭ চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরনকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারন জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ঈদ পরবর্তী সময়ে চট্টগ্রামমূখী একটি বাস যাত্রী বহনের আড়ালে মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ৮ মে ১১ টার সময় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকার কক্সবাজার টু চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোষ্ট স্থাপন করে আসামী মোহাম্মাদ আলাম প্রকাশ মাতালম (৩৮), পিতা-মৃত সিরাজুল ইসলাম, সাং- দক্ষিণ মুহুড়ী পাড়া, থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার এবং আলী আহম্মদ (৩২), পিতা- মৃত রফিক, সাং- দক্ষিণ মুহুড়ী পাড়া, থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার’দেরকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও নিজ হাতে বের করে দেয়া মতে তাদের হেফাজতে থাকা যাত্রীবাহী বাসের পিছনের টেইল লাইটের ভিতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার এবং মাদক দ্রব্য বহনকারী বাসটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ মায়ানমার সীমান্ত হতে ইয়াবা সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ পূর্বক স্বল্পমূল্যে ক্রয় করে পরবর্তীতে তা বেশি মুনাফা লাভের আশায় টেকনাফ, কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে এবং উক্ত আসামী ইয়াবা পাচারে সবসময়ই নিত্যনতুন কৌশল অবলম্বন করে ইয়াবা পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।


বিজ্ঞাপন