শরীয়তপুর নড়িয়া ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! সরেজমিনে অভিযান পরিচালনাকালে দুদক টিম দেখতে পায় নড়িয়া ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রি-কাস্ট পাইল কাস্টিং এর পূর্বে মাঝখানের রিইনফোর্সমেন্ট কেটে ঢালাই করা হয়েছে। ফলে লিফটিং পাইল করার সময় একটি পাইল দুটি পাইলে রূপান্তরিত হয়েছে। ৯৬ টি পাইলের মধ্যে ৫২টি পাইলে এ ধরনের ঘটনা ঘটেছে!!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে ঠিকাদারের সাথে যােগসাজশপূর্বক শরীয়তপুর জেলার নড়িয়া ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণে অনিয়মের অভিযােগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, মাদারীপুরের সহকারী পরিচালক আখতারুজ্জামান এর নেতৃত্বে আজ অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে।

ভবন নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরেজমিনে অভিযান পরিচালনাকালে দুদক টিম দেখতে পায় নড়িয়া ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রি-কাস্ট পাইল কাস্টিং এর পূর্বে মাঝখানের রিইনফোর্সমেন্ট কেটে ঢালাই করা হয়েছে। ফলে লিফটিং পাইল করার সময় একটি পাইল দুটি পাইলে রূপান্তরিত হয়েছে। ৯৬ টি পাইলের মধ্যে ৫২টি পাইলে এ ধরনের ঘটনা ঘটেছে।

এ বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তদন্ত করে সত্যতা পাওয়ায় জড়িতদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যে ভবনের নির্মাণ কাজে চরম দুর্নীতি ও অনিয়ম হাওয়ায় ওয়ার্ক অর্ডার বাতিল করা হয়েছে।
দুদক টিম সংশ্লিষ্ট কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে এ ঘটনার সত্যতাও পেয়েছে। অভিযোগের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।