মুন্সীগঞ্জে ভোক্তা অধিকার এর অভিযানে স্টক করা সয়াবিন তেল পুরনো দামেই উপস্থিত ভোক্তাদের মধ্যে বিক্রি নিশ্চিত করা হয়

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিনিধি ঃ বুধবার ১১ মে, দুপুর সাড়ে ১২ টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলায় কুচিয়ামোড়া ও নিমতলা বাজার এলাকায় অভিযান কার্যক্রম পরিচালিত হয়।

মেসার্স সিফাত রাইস এজেন্সি তে মনিটরিং কালে দেখা যায় যে, ভোজ্য তেল ও অন্যান্য পন্য সামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না। প্রতিষ্ঠান টিকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।
আব্দুল্লাহ ব্রাদার্স স্টোরে দেখা যায় যে, পুরনো স্টক করা বোতলজাত সয়াবিন তেল এম আর পি মুছে ফেলে বেশি দামে বিক্রির জন্য প্রদর্শন করা হচ্ছে, এছাড়া জর্দার রং নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং পুরনো তেল এম আর পি দামে ভোক্তাদের নিকট বিক্রয় করে দেয়া হয়। মিম স্টোরে দেখা যায় যে, পন্য সামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না। দোকান টিকে ২০০০ টাকা জরিমানা করা হয়।

মুজাহিদ মেডিকেল হলে মনিটরিং কালে দেখা যায় যে, ফার্মেসির মালিক ডাক্তার না হয়েও ডাক্তার পদবি ব্যবহার করে প্যাড ছাপিয়ে রোগী দেখছেন ও এম আর পি বিহীন ওষুধ বিক্রি করছেন। ফার্মেসী টিকে ৩০০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপস্থিত ভোক্তাদের নিকট এম আর পি দামে সয়াবিন তেল বিক্রয় নিশ্চিত করা হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয়।সিরাজদিখান থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ শাহ আলম অভিযানে সহযোগিতা করেন।


বিজ্ঞাপন