বিএফএসএ এর সাথে নিউজিল্যান্ড হাইকমিশনের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) ও নিউজিল্যান্ড হাইকমিশনের মধ্যে বুধবার ১৮ মে, দুপুরে বিএফএসএ‘র সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার। নিউজিল্যান্ড হাইকমিশন, নয়াদিল্লী থেকে উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ব্রেন্ট রেপসন।
সভায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরেন বিএফএসএ’র সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ। উভয়পক্ষ বাংলাদেশে কীভাবে নিরাপদ খাদ্য নিশ্চিতের পরিবেশ তৈরী করা যায়, তা নিয়ে আলাপ-আলোচনা করেন এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে নিউজিল্যান্ড সব সময় বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস প্রদান করেন ডেপুটি হাইকমিশনার।
ইতোপূর্বে বিএফএসএ ও মিনিস্ট্রি অব প্রাইমারি ইন্ড্রাস্ট্রি, নিউজিল্যান্ড এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। তারাই ধারাবাহিকতায় এ মতবিনিময় সভা।

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের পারস্পরিক বাণিজ্য ও খাদ্য নিরাপদতা বৃদ্ধিতে এই সমঝোতা স্মারক এর কার্যকারিতা এবং বাস্তবায়ন নিয়ে আশাবাদ ব্যক্ত করেন ডেপুটি হাই কমিশনার ব্রেন্ট রেপসন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম ও শাহনওয়াজ দিলরুবা খান, বিএফএসএ সচিব আব্দুন নাসের খান এবং নিউজিল্যান্ড কনস্যুলেট অফিসের কর্মকর্তা নিয়াজ আহমেদ।


বিজ্ঞাপন