ঠাকুরগাঁওয়ে সাংবাদিকের বিরুদ্ধে ইউপি সদস্যের মিথ্যা মামলা দায়েরের অভিযোগ

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধি ঃ ডিবিসি টেলিভিশন,দৈনিক মানবকন্ঠ , ডেইলী বাংলাদেশ ও দৈনিক লোকায়ন পত্রিকার ঠাকুগাঁও প্রতিনিধি নবীন হাসানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের অভিযোগ উঠেছে আনোয়ারা বেগম নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের ৭-৮-৯ সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর।

আনোয়ারা বেগম গত মঙ্গলবার (১৭ই মে ) বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ৫৭ ধারায় ঠাকুরগাঁও অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন। পরে ঠাকুরগাঁও অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস.রমেশ কুমার ডাগা বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দেন।

জানা যায়, ডিবিসি টাইম ডট কম নামে একটি অনলাইন পত্রিকা ওই ইউপি সদস্যের নামে একটি সংবাদ প্রকাশ করে। এরই জেরে তিনি মামলা দায়ের করেন।

এ বিষয়ে ডিবিসি টেলিভিশনের ঠাকুরগাঁও প্রতিনিধি নবীন হাসান বলেন, ‘মামলার বিবরণীতে আমাকে ডিবিসি টাইমস ডট কমের ঠাকুরগাঁও প্রতিনিধি উল্লেখ করা হয়েছে।

কিন্তু ডিবিসি টাইমস ডট কমের সাথে আমার কোন সম্পর্ক নেই। আমি ডিবিসি টাইমস এর প্রতিনিধি নই, আমি ডিবিসি টেলিভিশনের ঠাকুরগাঁও প্রতিনিধি হিসেবে কর্মরত আছি।’মামলার পরে ঠাকুরগাঁও প্রেসক্লাব সহ গণমাধ্যম কর্মীরা এর তীব্র প্রতিবাদ জানায়। এ বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার এবিএম রেজাউল ইসলাম জানান, এখনো কোর্টের আদেশ হাতে পাইনি পেলে তদন্ত করে আদালতে পেশ করবো।

উক্ত মিথ্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন