যশোরের ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইম্পেরিয়াল ইউনাইটেড ফার্মা লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

 !! ঔষধ প্রশাসন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. নাজমুল হাসান এসব অপরাধের কারণে আসামী মো. সাত্তার গাজীর ছেলে মো. মোশাররফ হোসেনের (৩৬) বিরুদ্ধে ড্রাগ অ্যাক্ট ১৯৪০-এর ১৮ ও ২৭ ধারায় অপরাধ আমলে গ্রহণ ও আদেশের জন্য প্রসিকিউশন দায়ের করেন !!


সুমন হোসেন (যশোর) ঃ  যশোরের ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইম্পেরিয়াল ইউনাইটেড ফার্মা লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।জানা গেছে, গত মঙ্গলবার (২৪ মে) নতুন উপশহরের ৮ নং সেক্টরের ডি/১ ব্লকের গবাদিপশুর ওষুধ বিক্রি কালে যশোরের গবাদি পশুর ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইম্পেরিয়াল ইউনাইটেড ফার্মা লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। প্রতিষ্ঠানটি গবাদিপশুর পুষ্টি প্রিমিক্স উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াজাত করণ ও বাজারজাত করত বলে তাদের সাইনবোর্ডে উল্লেখ আছে। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের কাছে তাদের প্রতিষ্ঠানের অনুমোদনের কাগজপত্র দেখাতে পারেনি। প্রতিষ্ঠানটিতে মান নিয়ন্ত্রণ কর্মকর্তা না থাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ উৎপাদন, মাননিয়ন্ত্রণ ডকুমেন্ট ও যন্ত্রপাতি না থাকার প্রমাণ মেলে। একইসাথে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (কিইউসি) অনুসরণ করারও কোনো প্রমাণ আদালতের সামনে দেখাতে পারেনি।


বিজ্ঞাপন

ঔষধ প্রশাসন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. নাজমুল হাসান এসব অপরাধের কারণে আসামী মো. সাত্তার গাজীর ছেলে মো. মোশাররফ হোসেনের (৩৬) বিরুদ্ধে ড্রাগ অ্যাক্ট ১৯৪০-এর ১৮ ও ২৭ ধারায় অপরাধ আমলে গ্রহণ ও আদেশের জন্য প্রসিকিউশন দায়ের করেন। অপরাধ আমলে নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হুরায়রা ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।