যশোর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান নির্বাচিত হয়েছেন নোয়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ রবিউল হাসান

Uncategorized অন্যান্য

সুমন হোসেন, (যশোর) ঃযশোর জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান নির্বাচিত হয়েছেন নওয়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ রবিউল হাসান। জেলা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বাছাই কমিটি গত রোববার এক সভায় এ সিদ্ধান্ত গ্রহন করে। অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিউল হাসান খুলনা জেলার ফুলতলা উপজেলার উত্তরডিহি গ্রামে জন্ম গ্রহন করেন। তার পিতা মো. মোদাচ্ছের হোসেন একজন শিক্ষক। ৯ ভাই বোনের মধ্যে রবিউল হাসান সপ্তম। উত্তরডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শেষ করে নওয়াপাড়া শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ে ( বর্তমান নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় ) ভর্তি হন। ১৯৮৩ সালে প্রথম বিভাগে এস এস সি পাশ করে নওয়াপাড়া কলেজে ( বর্তমান নওয়াপাড়া সরকারি কলেজ ) ভর্তি হন। সেখান থেকে ১৯৮৫ সালে প্রথম বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখান থেকে ইতিহাস বিভাগে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পাশ করেন।

এরপর তিনি নওয়াপাড়া মহিলা কলেজে শিক্ষকতা শুরু করেন। নওয়াপাড়া মহিলা কলেজে শিক্ষকতা করার সময় দুই বার তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হন।

২০১৫ সালে তিনি নওয়াপাড়া কলেজে অধ্যক্ষ হিসেবে যোগ দেন। নওয়াপাড়া কলেজে অধ্যক্ষ হিসাবে যোগদানের পর তিনি ২০১৬ সালে উপজেলা কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

অধ্যক্ষের দায়িত্ব যথাযথ ভাবে পালনের পাশাপাশি তিনি আর্থসামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অবদান রেখে চলেছেন।
করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা পাওয়া নিশ্চত করতে অধ্যক্ষ রবিউল হাসান ঔষুধ ও এ্যাম্বুলেন্স ব্যবস্থাপনার জন্য সামাজিক উদ্যোগ গ্রহন করেন।

করোনা ভাইরাস মহামারী থাকা অবস্থায় উত্তরাঞ্চল থেকে ধান কাটতে আসা ৮৪ জন শ্রমিক কে কলেজে রেখে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছিলেন অধ্যক্ষ রবিউল হাসান।

রবিউল হাসান বলেন, মানুষের উপকার করতে পারলে আমার আনন্দ হয়। তাই সব সময় আমার অসহায় মানুষের পাশে থাকতে ভালো লাগে।

আমাকে যশোর জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করায় আমি কতৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


বিজ্ঞাপন