শিল্পকলা একাডেমিতে দুইদিনব্যাপী ‘বিজ্ঞান মেলা, সেমিনার ও কুইজ প্রতিযোগিতা ২০২২’ অনুষ্ঠানের শুভ উদ্বোধন

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এর আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুইদিনব্যাপী ‘বিজ্ঞান মেলা, সেমিনার ও কুইজ প্রতিযোগিতা ২০২২’ উদ্বোধন হয় গত ৬ জুন ।অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ঢাকা বিভাগের সম্মানিত কমিশনার মো. খলিলুর রহমান।

ঢাকা বিভাগের ১৩ টি জেলার মোট ৩৯ টি দল বিজ্ঞানভিত্তিক প্রকল্পে অংশ নেয়। বিকাল ৩ টায় বিজ্ঞানভিত্তিক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের বিষয় ছিল: ‘ফাস্টফুড নয়,চাই সুষম খাবার’। সেমিনারে কী নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আকতারুজ্জামান। ঢাকা বিভাগের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা সেমিনারে উপস্থিত ছিলেন।

দুইদিন ব্যাপী মেলার সমাপনী হয় গত মঙ্গলবার ৭ জুন বিকাল ৪ টায়।এর আগে দিনব্যাপী বিভাগীয় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার নলিয়া শামামোহন ইন্সটিটিউশন।

বাড়ৈখালী উচ্চ বিদ্যালয়, শ্রীনগর, মুন্সিগঞ্জ যথাক্রমে ২য় পুরস্কার ও নারায়নগঞ্জের মর্গ্যান স্কুল এন্ড কলেজ ৩য় পুরস্কার লাভ করেন।
আজকের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের কমিশনার মো. খলিলুর রহমান।

দুইদিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন এ. কে. এম. মাসুদুজ্জামান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), ঢাকা বিভাগ।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর সার্বিক সহযোগিতায় বিজ্ঞান মেলা ২০২২ সফলভাবে সম্পন্ন হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *