সার্কের মহাসচিব এসালা উইরাকুন রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের সঙ্গে সাক্ষাৎ

Uncategorized আন্তর্জাতিক

কুটনৈতিক প্রতিবেদক ঃ পররাষ্ট্র সচিব বিশেষ করে কোভিড-১৯ মহামারীর কঠিন সময়ে সার্ক বিষয়ক সমন্বয়, সুবিধা প্রদান, ব্যবস্থাপনায় মহাসচিবের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন।

মহাসচিব পররাষ্ট্র সচিবকে সার্ক সহযোগিতার বর্তমান অবস্থার বিভিন্ন দিক এবং সংস্থাটি যে চ্যালেঞ্জ মোকাবেলা করছে সে সম্পর্কে অবহিত করেন এবং অচলাবস্থা নিরসনে সার্কের বিভিন্ন স্থবির কার্যক্রম ও কর্মসূচি সক্রিয় করতে বাংলাদেশের সহায়তা কামনা করেন।
পররাষ্ট্র সচিব এবং মহাসচিব কীভাবে সর্বোত্তম সার্ক প্রক্রিয়াকে পুনরুজ্জীবিত করা যায় এবং প্রাতিষ্ঠানিক ব্যবস্থার পূর্ণ সম্ভাবনা এবং সুবিধাগুলিকে কাজে লাগাতে এবং সংস্থাটির অস্তিত্বের গত 37 বছরে সংগঠনটি যে সমন্বয় তৈরি করেছে তা কাজে লাগানোর বিষয়ে মতামত বিনিময় করেন।

পররাষ্ট্র সচিব সার্কের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি এবং সার্ক ব্যবস্থার অধীনে সহযোগিতার মাধ্যমে এ অঞ্চলে একটি টেকসই ও সমন্বিত উন্নয়ন অর্জনে সার্কের লক্ষ্য বাস্তবায়নে সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

পররাষ্ট্র সচিব সার্ককে একটি অর্থবহ আঞ্চলিক সংস্থায় রূপান্তর করতে মহাসচিবকে বস্তুনিষ্ঠ ভূমিকা পালনের আহ্বান জানান। পররাষ্ট্র সচিব সদস্য রাষ্ট্রগুলির ক্রমাগত পরামর্শের মাধ্যমে উদ্ভাবনী উপায়ে বিদ্যমান সমস্যাগুলির সমাধানের সম্ভাব্য সমস্ত উপায় এবং উপায় অনুসন্ধান করার জন্য মহাসচিবকে পরামর্শ দেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *