টাংগাইলের প্রত্যন্ত অঞ্চলে কোভিড-১৯ টিকা ও স্বাস্থ্যসেবা

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক ঃ টাংগাইল গাবসরা ইউনিয়ন ভূঞাপুর উপজেলার অন্তর্ভুক্ত। এটি টাঙ্গাইল থেকে ৩৭ কিমি. উত্তরে অবস্থিত এবং ইউনিয়নটির সাথে সড়ক পথে কোন যোগাযোগ নেই। কারণ ইউনিয়নটি যমুনা নদীর গর্ভে, তথাপি প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে। এ এলাকায় সড়ক পথ না থাকায় স্বাস্থ্যকর্মীগণ টিকা পরিবহনের জন্য প্রথমে নৌপথে ১-২ ঘন্টা এবং এরপর প্রায় ৪-৫ কিলোমিটার পথ পায়ে হেঁটে টিকা কেন্দ্রে টিকা বহন করে পৌঁছাতে হয় উল্লেখ্য যে, নদী পারাপারের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পথ পাড়ি দিতে হয়, অন্যথায় স্বাস্থ্যকর্মীদেরকে অত্র এলাকাতেই রাত্রিযাপন করতে হয়। এভাবে তারা নিয়মিত স্বাস্থ্যসেবা প্রদানেও কাজ করে যাচ্ছেন, যা কখনো কখনো অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

ডা: আ ফ ম সাহাবুদ্দিন খান, সিভিল সার্জন, টাঙ্গাইল গতকাল মঙ্গলবার ৭ জুন, টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গাবসরা ইউনিয়নে কোভিড-১৯ টিকার বুষ্টার ডোজ ক্যাম্পেইন কার্যক্রম পরিদর্শন করেন। উক্ত পরিদর্শনে সিভিল সার্জন মহোদয় এলাকাবাসীর সাথে স্বাস্থ্য বিষয়ক অন্যান্য বিষয়ে ও কথা বলেন। এ সময় তিনি মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের উৎসাহ প্রদান করেন এবং ইউনিয়নস্থ নিকলাপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।
এ পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন ডা. ফারজানা তাহের মুনমুন, ডেপুটি সিভিল সার্জন, টাঙ্গাইল, ডা. আবদুস সোবহান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ভুঞাপুর, টাঙ্গাইল, মোঃ সোলায়মান, সাবেক জেলা ইপিআই সুপারেন্টেন্ড এবং কাইয়ুম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ভুঞাপুর।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *