ডেঙ্গু বিস্তার রোধে দক্ষিণ সিটির প্রথম দিনের অভিযানে ৫ মামলায় সোয়া লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

বিশেষ প্রতিবেদক ঃ ডেঙ্গু বিস্তার রোধে পরিচালিত প্রথম দিনের অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৮টি অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। প্রথম দিনে ১২৫টি ভবন ও নির্মাণধীন স্থাপনায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় ১ লক্ষ ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।

করপোরেশনের অঞ্চলসমূহের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ এসব অভিযান পরিচালনা করেন। অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) সোয়ে মেন জো মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায়, অঞ্চল-৩ এর আনিক বাবর আলী মীর লালবাগ এলাকায়, অঞল-৪ ও অঞ্চল-১০ এ আনিক মো. হায়দর আলী যথাক্রমে কাপ্তান বাজার, ফুলবাড়িয়া সুপার মার্কেট ও সুন্দরবন স্কয়ার মার্কেট এবং শ্যামপুরের বউ বাজার এলাকায়, অঞ্চল-৫ এর আনিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার পোস্তাগোলা এলাকায়, অঞ্চল-৬ এর আনিক শেখ মুর্শিদুল ইসলাম বেপারী পাড়া ও রসুলবাগ এলাকায়, অঞ্চল-৭ এ আনিক মেরীনা নাজনীন মান্ডা এলাকায় এবং অঞ্চল-৯ এর আনিক খায়রুল ইসলাম কোনাপাড়া পুলিশ ফাঁড়ি এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অভিযান প্রসঙ্গে অঞ্চল-২ এর আনিক সোয়ে মেন জো বলেন, “আজ অঞ্চল-২ এর মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায় আমরা অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৩০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। এ সময় ১টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গতবছরও আমরা সেই বাড়িতে লার্ভা পেয়েছিলাম। এ বছরের শুরুতেও সেই বাড়ির মালিককে আমরা সতর্ক করেছি। কিন্তু আজকেও সেই বাড়িতে মশার লার্ভা পেলাম।” আগামীকালও ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে এই অভিযান পরিচালনা করা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *