পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ইতিহাসের অংশ হতে পিবিআই আয়োজন করেছে নানা ধরণের অনুষ্ঠান

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ স্বপ্ন আজ বাস্তবে শির উন্নত করে পদ্মার বুকে দাঁড়িয়ে গেছে স্বপ্নের ‘পদ্মা সেতু’
আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু এই প্রতিপাদ্য কে সামনে রেখে
নিজস্ব অর্থায়নে করা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু। শনিবার ২৫ জুন ইতিহাস সৃষ্টির মোক্ষাম মূহুর্ত। প্রধানমন্ত্রী উপস্থিত হয়ে উদ্বোধন করলেন বিশ্বের অনন্য স্থাপত্যশৈলীর পদ্মা সেতু।

ইতিহাসের অংশ হতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আয়োজন করেছে নানা ধরণের অনুষ্ঠান। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে-অফিস সজ্জিতকরণ, র‍্যালী, আলোচনা সভা, সচেতনতা তৈরি এবং সর্বোপরি মূল উদ্বোধনী অনুষ্ঠান বিভিন্ন মাধ্যমে সরাসরি সম্প্রচার।

শনিবার ২৫ জুন, সকালে পিবিআই হেডকোয়ার্টার্সে র‍্যালীর মাধ্যমে এবং বেলুন উড়িয়ে ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সাথে একত্নতা প্রকাশ করা হয়। র্যা লী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। পিবিআই প্রধান জরুরী কাজে ঢাকার বাইরে থাকায় সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি পিবিআই মোঃ গোলাম রউফ খান পিপিএম (বার) এর নেতৃত্বে পরিচালিত অনুষ্ঠানে পিবিআই হেডকোয়ার্টার্স এর সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

কর্মকর্তাদের মধ্যে রয়েছেন মোঃ সায়েদুর রহমান, অতিরিক্ত ডিআইজি (পূর্বাঞ্চল), মোঃ মোস্তফা কামাল, বিশেষ পুলিশ সুপার (পিবিআই ঢাকা বিভাগ) , মোঃ আহসান হাবীব পলাশ, বিশেষ পুলিশ সুপার (পিবিআই এসআই এন্ডও, ঢাকা), অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইকবাল, (বিশেষ পুলিশ সুপার অর্থ ও প্রসাশন), মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার (সিআরও), কাজী আখতার উল আলম, পুলিশ সুপার (লজিস্টিকস), মোহাম্মদ ওসমান গণি, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সিআরও), পিবিআই, ঢাকা সহ পিবিআিই হেডকোর্য়াটার্টস এর সকল অফিসার-ফোর্স।

শনিবার সকাল ১০ টা ১ মিনিটে পিবিআই হেডকোয়ার্টার্সের মূল গেট থেকে র্যাগলী শুরু হয়। র্যাোলীটি ধানমন্ডি খেলার মাঠের পাশে গিয়ে বলুন উড়িয়ে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত আলোচনায় সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি পিবিআই মোঃ গোলাম রউফ খান পিপিএম (বার) মহোদয় বলেন, জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন-এই দেশ সোনার বাংলা হবে। আমরা আস্তে আস্তে সেই স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছি। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নিমার্ণ করে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। তিনি এ ধরনের মেগা প্রকল্প বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে পিবিআই অতিরিক্ত ডিআইজি (পূর্বাঞ্চল) মোঃ সায়েদুর রহমান মহোদয় বলেন, আমরা ধারন করি এই সেতু দীর্ঘদিন টিকে থাকবে। আমরা থাকব না; দেশ থাকবে। এই সেতু থাকাবে, জনগন থাকবে। সেই জনগন যাতে সেতুর সুফল ভোগ করতে পারে আমরা সেই কামনা করি।

উল্লেখ্য যে, সরাসরি সম্প্রসারিত পদ্মা সেতুর মূল উদ্বোধনী অনুষ্ঠান পিবিআই এর অফিসিয়াল ফেসবুক পেইজে শেয়ার করা হয়। বাংলাদেশের পদ্মা নদীর উপর নির্মিত পদ্মা সেতু একটি বহুমুখী সড়ক ও রেল সেতু।
এর মাধ্যমে মুন্সীগঞ্জের লৌহজংয়ের সাথে শরীয়তপুর ও মাদারীপুর জেলা যুক্ত হয়েছে।
দুই স্তর বিশিষ্ট স্টিল ও কংক্রিট নির্মিত ট্রাসের এই সেতুর উপরের স্তরে চার লেনের সড়ক পথ এবং নিচের স্তরে একটি একক রেলপথ রয়েছে।

খরস্রোতা পদ্মা নদীর উপরে ৪২টি পিলার ও ১৫০ মিটার দৈর্ঘ্যের ৪১টি স্প্যানের মাধ্যমে মূল অবকাঠামোর উপর তৈরি সেতুটির দৈর্ঘ্য ৬.১৫ কিলোমিটার এবং প্রস্থ ১৮.১০ মিটার।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *