নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক রাজধানীর রেড অর্চিড ” নিউ ইস্কাটনের রেড অর্চিড কে ১ লাখ টাকা জরিমানা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক রাজধানীর রেড অর্চিড ” নিউ ইস্কাটনের রেড অর্চিড কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ২৭ জুন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উছেন মে এর নেতৃত্বে ” রেড অর্চিড ” নিউ ইস্কাটন, বড় মগবাজার, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে দেখা যায়, প্রতিষ্ঠানটি ট্রেড লাইসেন্স নেই। ফায়ার লাইসেন্স ও স্বাস্থ্য সনদ প্রদর্শনে ব্যার্থ হয় এবং ফ্রিজে প্রচুর লেবেলবিহীন খাদ্য পন্য মজুদ করতে দেখা যায়।

অপরিচ্ছন্ন অবস্থায় খাদ্য প্রস্তুতের জন্য ” রেড অর্চিড ” কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০ (এক লক্ষ টাকা) জরিমানা করা হয়।

” রেড অর্চিড” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।”রেড অর্চিড ” কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযান পরিচালনা কালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক আসলাম ভূইয়া, ছানোয়ার হোসেন, বিএফএসএ এর অন্যান্য সাপোটিং স্টাফ এবং বাংলাদেশ পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *