বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাথে নয়াদিল্লীস্থ আর্জেন্টিনা দূতাবাসের কৃষি বিষয়ক সহদূতের সাথে কৃষি, খাদ্য, পারস্পরিক বাণিজ্য, সহযোগিতার দ্বি-পাক্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত

Uncategorized অর্থনীতি

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাথে নয়াদিল্লীস্থ আর্জেন্টিনা দূতাবাসের কৃষি বিষয়ক সহদূতের সাথে গতকাল সোমবার ২৭ জুন, কৃষি, খাদ্য, পারস্পরিক বাণিজ্য ও সহযোগিতা বিষয়ে একটি দ্বি-পাক্ষিক আলোচনা সভা আয়োজিত হয়।
সভায় পারস্পরিক সহযোগিতা এবং খাদ্য আমদানি ও রপ্তানি বিষয়ক রেগুলেটরি কমপ্লায়েন্স সিস্টেম এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
আর্জেন্টিনা ও বাংলাদেশ উভয় দেশ মূলত কৃষিপ্রধান উল্লেখ করে কর্তৃপক্ষের সদস্য (খাদ্যভোগ ও ভোক্তা অধিকার) উভয় দেশেরই এক্ষেত্রে নিরাপদ খাদ্য নিশ্চিতে অনেক বিষয় নিয়ে এক সাথে কাজ করার অনেক সুযোগ আছে বলে মত ব্যক্ত করেন।
আর্জেন্টিনা দূতাবাসের সহদূত মি. মারিয়ানো বেহরান বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে আর্জেন্টিনা থেকে উৎপন্ন বিভিন্ন নিরাপদ কৃষিজাত খাদ্য, ফলমূল ও শাকসবজি আমদানি এবং দ্বি-পাক্ষীয় বাণিজ্য কার্যক্রম অগ্রসরে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাথে একসাথে কাজ করার বিষয়ে আশা ব্যক্ত করেন।

সভায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার বর্তমানে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে বিশ্বব্যাপী যে খাদ্য সংকট তা নিরসনে নতুন নতুন আমদানি ও রপ্তানির গন্তব্য নির্ধারণ করা জরুরি উল্লেখ করেন।

তিনি আর্জেন্টিনা দূতাবাসকে এমন একটি উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ প্রদান করেন এবং এক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়কে সংশ্লিষ্ট করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে আমদানি কৃত খাদ্যের নিরাপদতা বজায় রাখার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে যথাযথ সহযোগিতা প্রদানের কথা উল্লেখ করেন।


Leave a Reply

Your email address will not be published.