বিমান বাহিনীর ৪২তম সেফটি প্রোগ্রাম ম্যানেজমেন্ট (এসপিএম) কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ বিমান বাহিনীর ৪২তম সেফটি প্রোগ্রাম ম্যানেজমেন্ট (এসপিএম) কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান সোমবার ৪ জুলাই, ফ্লাইট সেফটি ইনষ্টিটিউটে অনুষ্ঠিত হয়।

পরিচালক উড্ডয়ন নিরাপত্তা পরিদপ্তর গ্রুপ ক্যাপ্টেন মোঃ এনামুল হক, জিইউপি, এওডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
৪ সপ্তাহ মেয়াদী এ কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ২০ জন, বাংলাদেশ সেনাবাহিনীর ২ জন এবং বাংলাদেশ নৌবাহিনীর ২ জনসহ মোট ২৪ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন এবং সফলভাবে কোর্সটি সম্পন্ন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমরা আমাদের বিমান এবং সরঞ্জামাদি আধুনিকীকরণের প্রক্রিয়ার মধ্যে আছি। বর্তমানে আমাদের অপারেশনে সর্বশেষ সংযোজিত বিমান ও সরঞ্জাম উন্নত ডিজাইন এবং উন্নত কর্মক্ষমতা সম্পন্ন যা উচ্চ মাত্রায় নির্ভরযোগ্য।

এই ধরণের আধুনিকীকরণের সাথে তাল মিলিয়ে চলার জন্য অপারেশনের ক্ষেত্রে আমাদের গুণগত উন্নতির সাথে সামঞ্জস্য রাখতে এবং যথাযথ পরিদর্শন ও প্রগতিশীল নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে রক্ষণাবেক্ষণের নির্ভরযোগ্যতা নিশ্চিত করার জন্য আমাদের জ্ঞান চর্চা অব্যাহত রাখতে হবে।
উড্ডয়ন নিরাপত্তা, সেফটি প্রোগ্রাম ম্যানেজমেন্ট পরস্পর সম্পর্কযুক্ত এবং উড্ডয়ন নিরাপত্তার জন্য সেফটি পোগ্রাম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।
তিনি বাংলাদেশ বিমান বাহিনীর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের এই কোর্সে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

এর আগে ফ্লাইট সেফটি ইনষ্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোঃ মুক্তাসিম বিল্লাহ, জিইউপি, এএফডব্লিউসি, পিএসসি স্বাগত ভাষণে কোর্স সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন।

অনুষ্ঠানে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনীর আমন্ত্রিত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *