৩০ মিনিটের মধ্যে মধ্যে শখের ল্যাপটপ ও নগদ টাকা সহ হারিয়ে যাওয়া ব্যাগ উদ্ধার

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ *আইস অব সিএমপি এবং আমার গাড়ী নিরাপদ ডাটাবেজের মাধ্যমে আধ ঘন্টার মধ্যে শখের ল্যাপটপ ও নগদ টাকাসহ হারিয়ে যাওয়া ব্যাগ উদ্ধার।*

শিবনাথ দাশ প্রান্ত (১৮) পিতা-ইঞ্জিনিয়ার অলোকেশ দাশ রাজু, সাং-লালখান বাজার, বাগঘোনা, থানা-খুলশী, জেলা-চট্টগ্রাম একজন ছাত্র।

সে তার বর্তমান ঠিকানার বাসা থেকে গতকাল শনিবার ১৬ জুলাই, বিকাল ৩ টা ৪৫ মিনিটের সময় সিএনজি চালিত মোটরযান নিয়ে ব্যাটারী গলিস্থ আত্মীয়ের বাসার সামনে নেমে ভাড়া দিয়ে বাসার ভিতরে প্রবেশ করে।

বাসার ভিতরে প্রবেশ করার কিছুক্ষণ পর তার মনে পড়ে, তার সাথে থাকা শখের ল্যাপটপ সহ ব্যাগ এবং ব্যাগে থাকা এটিএম কার্ড, নগদ ৫,২০০ টাকা সিএনজিতে ফেলে এসেছে। কিন্তু ততক্ষণে সিএনজি স্থান ত্যাগ করে। সে শখের ল্যাপটপটি হারিয়ে দিশেহারা হয়ে পড়ে।

সে তার বাবাকে কি বলবে, মাকে কি বলবে, এই চিন্তায় বিষন্ন হয়ে পড়ে। একপর্যায়ে সে বিষয়টি তার বোনের সাথে আলাপ করার পর তার বোন সহ ছুটে আসে কোতোয়ালী থানায়।

থানায় এসে বিষয়টি অফিসার ইনচার্জকে জানালে অফিসার ইনচার্জের নির্দেশে কোতোয়ালী থানার এসআই/মোঃ মোমিনুল হাসান, এএসআই/অনুপ কুমার বিশ্বাস ঘটনাস্থল ও আশপাশ এলাকার আইজ অব সিএমপি এর অধীনে থাকা একাধিক সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে সিএনজিটি সনাক্ত করেন। ইতিমধ্যে পুলিশের একজন উর্দ্ধতন কর্মকর্তাও ল্যাপটপটি উদ্ধারে বিষয়ে অফিসার ইনচার্জের সাথে আলোচনা করেন।

পরবর্তীতে পুলিশ কমিশনার এর উদ্ভাবন ‘আইস অব সিএমপি’ এর সিসিটিভি ক্যামেরা ও “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজের মাধ্যমে সিএনজির মালিক এবং ড্রাইভারের তথ্য সংগ্রহপূর্বক শিবনাথ দাশ প্রান্ত এর সিএনজিতে ফেলে যাওয়া শখের ল্যাপটপ, ল্যাপটপ ব্যাগ, এটিএম কার্ড ও নগদ টাকা আধা ঘন্টার মধ্যে উদ্ধার করে শিবনাথ দাশ প্রান্ত এর নিকট হস্তান্তর করা হয়। শিবনাথ দাশ প্রান্ত বিষয়টি তার অভিভাবককে জানালে তার অভিভাবক থানায় ছুটে আসেন।

থানায় আসার পর হারানো ল্যাপটপ, এটিএম কার্ড, নগদ টাকা সহ ল্যাপটপ ব্যাগটি ফিরে পেয়ে “আমার গাড়ি নিরাপদ” নামক একটি ডাটাবেজ এবং আইস অব সিএমপি নামক সিসিটিভি কন্ট্রোলরুম তৈরি করার জন্য শিবনাথ দাশ প্রান্ত ও অভিভাবকগণ পুলিশ কমিশনার, সিএমপি, চট্টগ্রাম কে ধন্যবাদ জানান।

তিনি এবং পুলিশের একজন উর্দ্ধতন কর্মকর্তাও পুলিশ কমিশনার এর দক্ষতা ও মেধা দিয়ে তৈরী “আমার গাড়ি নিরাপদ” নামক ডাটাবেজ এবং “আইস অব সিএমপি” নামক সিসিটিভি কন্ট্রোলরুমের ভূয়সী প্রশংসা করেন।

শিবনাথ দাশ প্রান্ত এর অভিভাবকগণ আরো জানান যে, এই ডাটাবেজের মাধ্যমে সাধারণ জনগণ তাদের হারিয়ে যাওয়া যেকোন জিনিস দ্রুত সময়ের মধ্যে ফিরে পাচ্ছে। যদি এ ধরনের ডাটাবেজ বাংলাদেশের সকল জেলায় চালু হয় তাহলে সাধারণ জনগণ আরো উপকৃত হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *