বিএসটিআই প্রধান কার্যালয় কর্তৃক রাজধানীর মোহাম্মদপুরে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ৭ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।


উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর
ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “কেক” বিক্রয় ও বাজারজাতকরণ এবং ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে বেয়ন্ড বাইটস, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা-কে ১৫,০০০ (পনের) হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য “নাট বিস্কুট, ওভালটিন বিস্কুট, লেমন কেক” বিক্রয় ও বাজারজাতের অপরাধে লা ডেলিসিয়া, বাড়ি-১৫/৬, ব্লক-সি, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা-কে ৩৫,০০০ (পয়ত্রিশ) হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। প্রতিষ্ঠান দুটিকে দুইটি আইনে সর্বমোট ৫০,০০০ (পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে মোঃ মাছুদুল হক, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই, ঢাকা এবং সুরাইয়া পারভীন, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *