মনিরামপুর সাবরেজিস্টার রিপন মুন্সী’র বিরুদ্ধে ঘুষের বিনিময়ে ৩৫ ভারতীয় নাগরিক শৈলন্দ্রনাথ মন্ডলের জমি রেজিস্ট্রেশন করে দেওয়ার অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে রবিবার ৪টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ মনিরামপুর সাবরেজিস্টার রিপন মুন্সী’র বিরুদ্ধে ঘুষের বিনিময়ে ৩৫ বছর পূর্বে দেশ ত্যাগ করে ভারতীয় নাগরিকত্ব গ্রহণকারী শৈলন্দ্রনাথ মন্ডলের জমি রেজিস্ট্রেশন করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
জানা গেছে, রবিবার ৭ আগস্ট দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, যশোরের সহকারী পরিচালক মোহাঃ মোশাররফ হোসেন এর নেতৃত্বে সহকারী পরিচালক মাহমুদুল হাসান শুভ্র, উপ-সহকারী পরিচালক চিরঞ্জীব নিয়োগী ও সাদিয়া সুলতানা এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম সরেজমিনে অভিযান পরিচালনা করেছে।

অভিযান পরিচালনা কালীন সময়ে দলিল লেখক এবং রঘুনাথপুর গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কথা বলে জানা যায়, শৈলন্দ্রনাথ মন্ডল যশোর জেলার মনিরামপুর উপজেলার খেদাপাড়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

পরবর্তীতে বাল্যকালে তিনি ভারতে গমন করেন এবং সেখানে ৩০-৩৫ বছর যাবত স্থায়ীভাবে বসবাস করে আসছে। তার বাংলাদেশী নাগরিক হিসেবে জাতীয় পরিচয়পত্র নেই এবং ভোটার তালিকায় নামও নেই।

তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশে এসে ভুয়া রেকর্ডপত্র সৃজন করে জমি বিক্রি করে বাংলাদেশ থেকে টাকা পাচার করেছে বলে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে৷ এ বিষয়ে পরবর্তীতে রেকর্ডপত্র যাচাই করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *