বগুড়ার ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনিস্টিউটের অধ্যক্ষ ও নেত্রকোণা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বুধবার ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিবেদক ঃ বগুড়ার ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনিস্টিউটের অধ্যক্ষের বিরুদ্ধে সরকারি নির্দেশনা অনুযায়ী ট্রেনিংয়ের রিসোর্স পার্সনের পরিবর্তে অবসরপ্রাপ্ত ক্রাফট ইন্সট্রাক্টর দিয়ে প্রশিক্ষণ প্রদান, খাবারের সম্মানী, কোর্স ম্যাটেরিয়ালস সহ বিভিন্ন খাতে প্রাপ্ত সরকারি বরাদ্দকৃত অর্থ যথাযথভাবে ব্যয় না করে আত্মসাতের অভিযোগে বুধবার ১৭ আগস্ট দুদক, বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান এর নেতৃত্বে উপসহকারী পরিচালক মোঃ রোকনুজ্জামান, জাকির হোসেন, মোঃ মোয়াজ্জেম হোসেন সম্রাট ও মোঃ আসাদুজ্জামান এর সমন্বয়ে গঠিত একটি টিম অভিযান পরিচালনা করেছে। টিম সরেজমিনে উক্ত দপ্তরে পরিদর্শন করে। অভিযান পরিচালনা কালে প্রয়োজনীয় নথি ও রেকর্ডপত্র পর্যালোচনা করে। এনফোর্সমেন্ট টিম পরবর্তীতে কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট প্রেরণ করবে।

নেত্রকোণা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কর্মসৃজন প্রকল্পে ভুয়া শ্রমিকদের নাম ব্যবহার করে প্রকল্পের অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, ময়মনসিংহের সহকারী পরিচালক রাজু মোঃ সারওয়ার এবং উপ-সহকারী পরিচালক মোঃ শাহাদত হোসেনের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযোগ সংশ্লিষ্ট শ্রমিকদের হাজিরা, মোবাইল সিম মালিকানা যাচাই, ইউ এন ও, প্রকল্প কর্মকর্তা, প্রকল্প ইঞ্জিনিয়ার, ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার এবং স্থানীয় লোকদের জবানবন্দি নেয়া হয় ও সরেজমিনে ১৩ দিনের কাজ দেখা হয় এবং প্রয়োজনীয় নথিপত্র সংগ্রহ করা হয়। রেকর্ডপত্র পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন শীঘ্রই কমিশন বরাবর দাখিল করিবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *