নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয় কর্তৃক মনিটরিং কার্যক্রম পরিচালনা

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি ঃ বুধবার ১৭ আগস্ট ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাধীন বিভিন্ন খাদ্য স্থাপনায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া মোহাম্মদ ফারহান ইসলাম এর নেতৃত্বে শহরের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদনকারী কারখানায় মনিটরিংকালে “হোটেল খাওয়া দাওয়া” ও “দরবারে আমুই হোটেল এন্ড রেস্টুরেন্ট” র রান্নাঘর ফুটপাতের ওপর থেকে সরানোর নির্দেশনা প্রদান করা হয়। এসময় প্রতিষ্ঠান দুটির মালিক হোটেলের সার্বিক পরিবেশ উন্নয়নের লক্ষ্যে অঙ্গিকারনামা প্রদান করেন।

শহরের পূর্ব পাইকপাড়ায় অবস্থিত “ফ্রিগো ক্যাফেতে” মনিটরিংকালে মেয়াদোত্তীর্ন পাউরুটি পাওয়ায় তৎক্ষনাৎ জনসম্মুখে বিনষ্ট করা হয়।
একই এলাকাধীন “সিলভার ফরক” রেস্তোরাঁয় খোলা ডাস্টবিন, অপরিষ্কার-অপরিচ্ছন্ন রান্নাঘর, হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স না থাকা, খাদ্যকর্মীদের স্বাস্থ্যসনদ না থাকাসহ বিভিন্ন অসঙ্গতি পরিলক্ষিত হয়।

ঘাটুরা এলাকাধীন শহরের প্রসিদ্ধ “ফুডিং বেকারী “তে পঁচা ডিমের ব্যবহার, অননুমোদিত রঙের ব্যবহার, খোলা ডাস্টবিন, পোড়া তেলের ব্যবহার, মেয়াদোত্তীর্ণ ফ্লেভারিং এজেন্টের ব্যবহার পরিলক্ষিত হয়। এসময় প্রতিষ্ঠানগুলোকে সার্বিক পরিবেশ উন্নয়ন, কাস্টমার সার্ভিসের মানোন্নয়ন, উৎপাদিত পণ্যের গুনগত মানোন্নয়ন এবং খাদ্য কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধি প্রতিপালনে দিকনির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য আইন এবং বিধি বিধান সম্পর্কে তাদেরকে অবহিত করা হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতে তারা প্রত্যেকেই দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

মনিটরিং কার্যক্রমে সার্বিক সহযোগিতা প্রদান করেন ছফিউর রহমান ভূইয়া, নিরাপদ খাদ্য পরিদর্শক, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়া, সুধীন সূত্রধর, নমুনা সংগ্রহ সহকারী ও ফাহিম মিয়া, অফিস সহায়ক, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া। জনস্বার্থে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর এজাতীয় কার্যক্রম অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *