নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক গ্রীণ রোডের “মেসার্স খাজা রেস্টুরেন্ট” কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ২১ আগস্ট বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাফরোজা আক্তার এর নেতৃত্বে “মেসার্স খাজা রেস্টুরেন্ট” গ্রীন রোড, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে প্রতিষ্ঠানটির রান্নাঘর অত্যন্ত নোংরা অবস্থায় পাওয়া যায়। প্রতিষ্ঠানটি তাদের কোন প্রকার লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ হয়। ফ্রিজে লেবেলবিহীন খাদ্যপণ্য মজুদ করতে দেখা যায়।

এ সকল অপরাধে “মেসার্স খাজা রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০ (এক লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান অনাদায়ে জেনারেল ম্যানেজারকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ ঘোষণা করা হয়। “মেসার্স খাজা রেস্টুরেন্ট” কর্তৃপক্ষ জরিমানার টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় ম্যানেজার কে ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

“মেসার্স খাজা রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযান পরিচালনা কালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাসান আনচারী, ছানোয়ার হোসেন, বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *