বিএসটিআই প্রধান কার্যালয়ের মোবাইল কোর্ট কর্তৃক রাজধানীর হাতিরপুলে ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল বৃহস্পতিবার ২৫ আগস্ট রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “বিস্কুট, ড্রাই কেক, হানি কম্ব” বিক্রয় এবং বাজারজাতকরণ ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করা এবং ৮০০ গ্রাম ১টি বিস্কুট জারের ওজন পরিমাপে ৯০ গ্রাম কম প্রদান করার অপরাধে হক বেকারী এন্ড সুইটস, ৩৫৭, এ/১৩, মধুবাগ, হাতিরঝিল, ঢাকা প্রতিষ্ঠানটিকে ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিএসটিআই এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স নবায়ন ব্যতীত “ড্রিংকিং ওয়াটার” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে স্বচ্ছ ড্রিংকিং ওয়াটার কোম্পানি, ৩৪৬/এ, নয়াটোলা, মধুবাগ, মগবাজার, ঢাকা প্রতিষ্ঠানটিকে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা সহ সর্বমোট ৫৫,০০০ (পঞ্চান্ন হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে মোঃ নাজমুস সায়াদত, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই এবং মোঃ আব্দুল মান্নান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *