বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ শুক্রবার ২৬ আগস্ট বরিশাল মহানগরীর চৌমাথা বাজার এলাকায় পরিচালিত বাজার তদারকি মূলক অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৯,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, অস্বাস্হ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা,খাদ্য পণ্য তৈরিেত ক্ষতিকারক হাইড্রোজ মিশানো,মুল্য তালিকা প্রদর্শন না করা এবং অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রয় করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়।

জরিমানা আরোপ কৃত ব্যবসা প্রতিষ্ঠান গুলো হলো মুসিলম সুইটস ৮,০০০ অর্পিতা গৌরনদী মিষ্টান্ন ভান্ডার ৪০,০০০ ভাই ভাই স্টোর ৫,০০০ শরীফের সবিজর দোকান ৩,০০০ এবং কালামের মুরগীর দোকান ৩,০০০ টাকা।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃশাহ্ শোয়াইব মিয়া।

অভিযান চলাকালে খাবার হোটেল,মুদি দোকান, মিষ্টির দোকান, ফলের দোকান, মুরগীর দোকান, ডিমের দোকান এবং কাঁচা বাজারসহ বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং ক্যাব সদস্য জনাব জাহাঙ্গীর মোল্লা। অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *