বিএসটিআই প্রধান কার্যালয় ও র‍্যাবের যৌথ মোবাইল কোর্ট কর্তৃক ৪ টি প্রতিষ্ঠান কে সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ২৯ আগস্ট র‍্যাব -৩, র‍্যাব -১ ও বিএসটিআই এর যৌথ উদ্যোগে সাভার এবং উত্তরখান এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন’ ২০১৮ অনুসারে, তাহসান ফুড এন্ড বেভারেজ লিঃ, আমিন বাজার, সাভার, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত আর্টিফিশিয়াল ফ্লেভার্ড ড্রিংকস, আইস ললি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়।

মেসার্স তাজমহল বেকারী এন্ড কনফেকশনারি, বেপারী মার্কেট, আমিন বাজার, সাভার, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে অপরিচ্ছন্ন পরিবেশে কেক, বিস্কুট উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

শুকরিয়া বেকারী, উত্তরখান কুঁড়ি পাড়া,বড়বাগ, ঢাকা নামক প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত কেক, বিস্কুট, পাউরুটি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা জরিমানা করা হয়।

টপ চিপস (বিডি) লিঃ, ১৮৩/৬, চানপাড়া, উত্তরখান, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত আইস ললি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়।

ক্রাপ প্রোডাক্টস, ২৩/৩ মাষ্টারপাড়া, উত্তরখান, ঢাকা নামক প্রতিষ্ঠানটিকে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত বিভিন্ন ফ্লেভারের চকলেট অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট RAB এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা প্রকৌঃ মোঃ শরীফুল ইসলাম, পরীক্ষক (টেক্সটাইল) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *