রাজধানীর কলাবাগানে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৩ টি প্রতিষ্ঠান কে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ৩১ আগস্ট রাজধানীর কলাবাগান থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয় কর্তৃক মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “চকোলেট ময়েস্ট কেক, ভেজিটেবল স্যান্ডুইচ” বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ফুড এজ লিমিটেড (ব্রেড এন্ড বেয়ণ্ড), সুন্দরম প্লাজা, পশ্চিম পান্থপথ, ঢাকা প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত “দই (ফার্মেন্টেড মিল্ক)” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে উক্ত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

একই এলাকায় অবস্থিত ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “স্পঞ্জ কেক” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে আল-খাব্বাজ, ২০/৩, সুন্দরম প্লাজা, পশ্চিম পান্থপথ, ঢাকা প্রতিষ্ঠানটিকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়। অপর একটি প্রতিষ্ঠান আল-এ্যারাবিয়ান কেক এন্ড সুইটস, সুন্দরম প্লাজা, পশ্চিম পান্থপথ, ঢাকা-কে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “সেমাই, পাউরুটি, বাটার বন, চানাচুর” বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।
উল্লিখিত ৩ টি প্রতিষ্ঠানসমূহে মোবাইল কোর্ট পরিচালনাকালে সর্বমোট ১,২৫,০০০ (এক লক্ষ পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে মোঃ ইনজামামুল হক, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই এবং রকিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) এবং দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *