বেনাপোল কাস্টম হাউস এর রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেন ২২ লাখ ৯৯ হাজার টাকা সহ হাতে নাতে ধরা

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বুধবার ৪ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



সুমন হোসেন (যশোর) ঃ যশোর বিমানবন্দরে ২৩/২৫ লাখ টাকা সহ রাজস্ব কর্মকর্তা আটক’ অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, যশোর-এর উপ-পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম বুধবার ৩১ আগস্ট বেনাপোল কাস্টমস হাউজে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে।

অভিযান পরিচালনাকালে পূর্বের তথ্য ও বুধবারের জিজ্ঞাসাবাদে জানা যায়, খন্দকার মুকুল হোসেন, রাজস্ব কর্মকর্তা, বেনাপোল কাস্টম হাউস, বেনাপোল, যশোর ২৬ আগস্ট তিনি ইউএস বাংলা এয়ারলাইন্স (BS-122) যোগে ঢাকায় যাওরার সময় স্ক্যানিং মেশিন তার ব্যাগে বিপুল পরিমান টাকার উপস্থিতি পাওয়া যায়।

এ সম্পর্কিত গোয়েন্দা তথ্য ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে জানানো হলে অবতরণের পর এভিয়েশন সিকিউরিটি তার ব্যাগ তল্লাশি করে ব্যাগের মধ্য থেকে ২২,৯৯,০০০ (বাইশ লক্ষ নিরানব্বই হাজার) টাকা উদ্ধার করে জব্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত অর্থের কোন উৎস জানাতে ব্যর্থ হওয়ায় তার আইডি কার্ড, বোর্ডং পাস কার্ড, জব্দকৃত টাকার নম্বরের তালিকা এবং অভিযোগ সংশ্লিষ্টের উক্তরূপ জবানবন্দি লিপিবদ্ধ করে পরবর্তি আইনানুগ কার্যক্রম গ্রহণের নিমিত্ত কমিশনার, কাস্টম হাউজ, যশোর এর নিকট হস্তান্তর করা হয়।

অভিযোগ সংশ্লিষ্ট খন্দকার মুকুলকে সাময়িক বরখাস্ত করেছে তার কর্তৃপক্ষ। বুধবারের অভিযানে টিম অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি কর্তৃক অব্যাখ্যায়িত ও অবৈধ অর্থ দখলে রেখে হস্তান্তর করার বিষয়টির প্রাথমিক সত্যতা পেয়েছে। এ বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণের জন্য কমিশন বরাবর শীঘ্রই সুপারিশসহ টিম প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *