দেশবিরোধী চক্রান্তকারীদের সমূলে উৎপাটন করা হবে–নৌপরিবহন প্রতিমন্ত্রী

Uncategorized রাজনীতি

নিজস্ব প্রতিবেদক ঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ -মানবিক আদর্শ। যাত্রীদের প্রতি মানবিক হতে হবে। আমরা যারা আওয়ামী লীগ করি-তারা বাংলার মানুষের অধিকারের কথা বলি। বাংলাদেশকে ভাল রাখার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের চেষ্টা করছি।

৩০ লাখ শহীদ এবং দু’লাখ সম্ভ্রমহারা মা-বোনের মর্যাদার জন‍্য রাজনীতি করছি। আওয়ামী লীগ নেতা-কর্মীরা বাংলার মানুষের জন‍্য রাজনীতি করে; নিজের জন‍্য নয়। ১৫ আগস্ট জীবন দিয়ে বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার ক্ষমতা বাংলাদেশের নাই। সোনার বাংলা বিনির্মাণের মাধ‍্যমে তাঁর ঋণ শোধ এবং আদর্শকে শ্রদ্ধা জানাতে পারব।

প্রতিমন্ত্রী ঢাকা সদরঘাটস্থ নতুন টার্মিনাল ভবনে জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বাংলাদেশ নৌযান শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সভপতি শেখ মো: ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: আলাউদ্দিন মিয়া, বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন লিটন এবং সহসভাপতি নুর ইসলাম।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাবলম্বী হচ্ছে-পদ্মা সেতু হয়েছে, মেট্রোরেল হচ্ছে, টেকনাফ পর্যন্ত রেললাইন হচ্ছে-এটা বিরোধীদের বিএনপির অন্তরজ্বালা। তাদের জ্বালাতন বুঝি! বিশ্বমন্দার সময়ে বাংলাদেশে বিশৃংখলা সৃষ্টি করতে চায়; তারা দেশের পক্ষে, বাংলার মানুষের পক্ষে কথা বলেনা।

তারা চিন্তা করে- বাংলাদেশ কেন শ্রীলংকার মতো হয়না? তিনি বলেন, শোককে শক্তিতে পরিণত করেছি। দেশবিরোধী কোন চক্রান্ত সহ‍্য করা হবেনা। দেশবিরোধী চক্রান্তকারীদের সমূলে উৎপাটন করা হবে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে। মানবতার ইতিহাসে এত বড় জঘন্য অপরাধ আর কখনো সংঘটিত হয় নাই।

বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠা করেছি। স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। তিনি বলেন, মানবাধিকার নেতৃবৃন্দ মানবাধিকার নিয়ে এখন অনেক কথা বলছেন।

কিন্তু তারা কি কখনো শিশু রাসেল হত্যা, গর্ভবতী মাকে হত্যার প্রতিবাদ করেছেন? কোথাও কথা বলেছেন?
১৫ আগস্ট মানবাধিকার লংঘিত হয়েছে -সে বিষয়ে কোথায় বলেছেন?
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *