দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান এর সাথে মার্কিন রাষ্ট্রদূত এর সৌজন্য সাক্ষাত

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার ১৪ সেপ্টেম্বর সকাল ১১টায় দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এর সাথে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি পিটার ডি হাস।
সাক্ষাত কালে রাষ্ট্রদূতের সাথে ছিলেন মার্কিন দূতাবাসের রাজনৈতিক এবং অর্থনৈতিক সেক্রেটারি স্কট ব্র্যান্ডম এবং মার্কিন ডিপার্টমেন্ট অফ জাস্টিস এর লিগ্যাল রেসিডেন্ট এডভাইজার সারা এডওয়ার্ডস।

সাক্ষাত কালে দুদক চেয়ারম্যান দুর্নীতি দমন কমিশন সৃষ্টির প্রেক্ষাপট, তাঁর পূর্ব ও পরবর্তী কার্যক্রম, এ যাবত গৃহীত বিভিন্ন ধরণের সংস্কার কার্যক্রম, দুর্নীতি দমন ও প্রতিরোধ সংক্রান্ত আইন-বিধি সম্পর্কে সংক্ষেপে
অবহিত করেন।

সাক্ষাতকালে চেয়ারম্যান ২০১৬ সাল থেকে দুর্নীতি দমন বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করায় মার্কিন দূতাবাসকে তথা মার্কিন সরকারকে ধন্যবাদ জানান।

সভায় নবসৃষ্ট ডিজিটাল ফরেন্সিক ল্যাব এর কার্যক্রম ও এর সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে আশাবাদ ব্যক্ত করা হয়।

এছাড়াও মার্কিন রাষ্ট্রদূত কমিশনকে জানান, আগামী ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর তারিখ অনুষ্ঠিতব্য ২০-তম আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সম্মেলনে সারা পৃথিবী থেকেই আন্তর্জাতিকভাবে বিভিন্ন দুর্নীতি দমন সংস্থার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন।

তিনি দুর্নীতি প্রতিরোধে এই কনফারেন্সে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেন এবং দুর্নীতি দমন কমিশনের প্রতিনিধি প্রেরণের মাধ্যমে এতে অংশগ্রহণের বিষয়ে কমিশনকে অনুরোধ করেন।

মার্কিন রাষ্ট্রদূত দুদকের ফলো দ্য মানি, মানিলন্ডারিং সংশ্লিষ্ট কার্যক্রমে মার্কিন সরকারের সহযোগীতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন ও মাননীয় চেয়ারম্যানকে ধন্যবাদ জ্ঞাপন করেন। চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতি দমন ও প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতা করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *