মার্কিন বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি ঃ মার্কিন বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান তিনজন সফরসঙ্গী সহ যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়র এর আমন্ত্রণে ১৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়র এর সাথে সাক্ষাত ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। এরপর তিনি ওয়াশিংটন ডিসি-তে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী কর্তৃক আয়োজিত ইন্টারন্যাশনাল এয়ার চীফ্স কনফারেন্স-এ অংশগ্রহণ করবেন। যেখানে প্রায় ৫০টি দেশের বিমান বাহিনীর প্রধানগণ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ যোগদান করবেন।

পরবর্তীতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান, যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ইউএস এয়ারফোর্স কর্তৃক আয়োজিত এয়ার শো পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *