কুষ্টিয়া বিআরটিএ অফিসের কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও হয়রানির অভিযোগে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ কুষ্টিয়ার বিআরটিএ অফিসে কর্মরত কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও হয়রানির অভিযোগে প্রেক্ষিতে বুধবার ২১ সেপ্টেম্বর দুদক, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার পাঁচ সদস্যের সমন্বয়ে গঠিত একটি এনফোর্সমেন্ট টিম কুষ্টিয়া বিআরটিএ অফিসে একটি অভিযান পরিচালনা করেছে।

অভিযান পরিচালনা কালে ড্রাইভিং লাইসেন্স ডেলিভারি রেজিস্টার ও জমাকৃত আবেদন এবং অভিযোগে উল্লিখিত লাইসেন্স এর হালনাগাদ রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে।

পাশাপাশি বিআরটিএ অফিসে আগত সেবাগ্রহীতাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত অফিসে ব্যবস্থাপনায় বিশৃঙ্খলা রয়েছে বিধায় তারা সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও যথাসময়ে কাজ সম্পন্ন করতে পারছেন না।

তবে অফিসে স্মার্ট কার্ড বিতরণ ও গাড়ির রেজিস্ট্রেশনের জন্য ফিঙ্গার প্রিন্ট প্রদান রুমে সরেজমিনে গিয়ে সংশ্লিষ্ট কাজ যান্ত্রিক এবং জনশক্তিগত অপ্রতুলতা রয়েছে মর্মে দুদক টিমের কাছে পরিলক্ষিত হয়েছে।

সেবাগ্রহীতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, কোন সেবাগ্রহীতা তার ড্রাইভিং লাইসেন্সের প্রাপ্তিস্বীকার স্লিপে ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ বৃদ্ধির জন্য আসলে অফিসের যে কেউ স্বাক্ষর পূর্বক মেয়াদ বৃদ্ধি করে দেন, যা আইন বিরুদ্ধে ও কর্মকর্তা-কর্মচারীর অবৈধ সুযোগ গ্রহণের মাধ্যমে গ্রাহক হয়রানির ক্ষেত্র সৃষ্টি করেছে।

এরকম আইনি এখতিয়ারাধীন বিষয়ের আপপ্রয়োগের বিষয়ে সংশ্লিষ্ট বিআরটিএ অফিসের কর্মকর্তা কোন সদুত্তর বা আইনি ব্যাখ্যা দিতে পারেন নি। সেবাগ্রহীতাদের সংখ্যা বেশি হওয়ায় ও সুশৃংখল ভাবে সেবা নিশ্চিত করতে হ্যান্ডমাইক ব্যবহারসহ বিভিন্ন পরামর্শ প্রদান করে এনফোর্সমেন্ট টীম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *